1. banglarkagoj@gmail.com : admi2018 :

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৫:২৮ পূর্বাহ্ন

ফারমার্স (পদ্মা) ব্যাংকের দুর্নীতি-অনিয়ম ও উৎকোচ গ্রহণের অভিযোগে সংবাদ সম্মেলন

ফারমার্স (পদ্মা) ব্যাংকের দুর্নীতি-অনিয়ম ও উৎকোচ গ্রহণের অভিযোগে সংবাদ সম্মেলন

শেরপুর : শেরপুরে (পদ্মা ব্যাংক) সাবেক ফারমার্স ব্যাংকের পরিচালনা পর্যদ ও ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ঋণগ্রহীতা ব্যবসায়ীরা নানা অনিমের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন।
গত১৬ নভেম্বর শনিবার রাতে শেরপুর প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত ঋণগ্রাহকদের পক্ষে আহবায়ক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম সেলিম ও সদস্য সচিব আব্দুল মোতালেব স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন ব্যবসায়ী ফাহিম আহমেদ খান হীরা।
সেখানে বলা হয়, শেরপুরের পদ্মা ব্যাংকের দুর্নীতি-অনিয়ম, মিথ্যা মামলা মোকদ্দমার গ্যারাকলে নিস্পেষিত হয়ে অনেক ব্যবসায়ীর ব্যবসা বন্ধ হতে বসেছে। শেরপুরে ফারমার্স ব্যাংক প্রতিষ্ঠা হওয়ার পর পরিচালনা পর্যদের একজন নির্বাহী কর্মকর্তাসহ ব্যাংক-কর্মকর্তা-কর্মচারীরা চতূরতার সাথে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ৫ শতাধিক গ্রাহক করায়ত্ব করে। পরে চাহিদামত ঋণ আবেদন নিয়ে শতকরা ১০ ভাগ হারে ঘুষ নেন।
এছাড়া ফাইল প্রসেসিং, বিভিন্ন পর্যবেক্ষণ ও ব্যাংকের আইনজীবির মতামত পেতেও ব্যয় হয় মোটা অংকের টাকা। এতে ঋণের প্রায় ২৫ ভাগ টাকা উৎকোচ হিসেবে ব্যংক কর্তৃপক্ষের পকেটস্থ হয়েছে বলে দাবী ঋণ গ্রাহকদের।
মোটা অংকের ঋণ পেলেও ধাপে ধাপে মঞ্জুরীকৃত টাকা পেয়ে ব্যবসায়ীরা সফলতার মুখ দেখেনি। এর ফলে ৯৫ ভাগ ঋণ গ্রাহক ঋণ খেলাপিতে পরিণত হয়েছে। এ অবস্থায় ব্যবসায়ীদের লোকসান খতিয়ে না দেখে ঋণের বিপরীতে প্রদত্ত সাদা চেকে মোটা অংক বসিয়ে চেক ডিসঅনার মোকদ্দমা করে হয়রানি করা হচ্ছে তাদের।
শুধু তাই নয়, এক জেলা থেকে ঋণ নিলেও অন্য জেলায় ঋণ গ্রাহকদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। যা ব্যাংক আইনের বিরুদ্ধে।
ঋণগ্রাহকদের দাবী, তারা ঋণ নেওয়া টাকার সুদ দিতে পারবেন না। আসল টাকা কিস্তির ভিত্তিতে ১৫ বছরের মধ্যে তারা দিয়ে দেবেন। এ ব্যাপারে তারা বাংলাদেশ ব্যাংক ও সরকারের সহযোগিতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ঋণ গ্রাহক সাবেক উপজেলা চেয়ারম্যান ইলিয়াস উদ্দিন, ব্যবসায়ী আব্দুল মোতালেব, ফরহাদ আলী, আব্দুর রউফ প্রমুখ। এসময় ব্যবসায়ী ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!