1. banglarkagoj@gmail.com : admi2018 :

মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০১:৩৬ পূর্বাহ্ন

গুজব ছড়িয়ে লবণের অতিরিক্ত মূল্য নেওয়ায় নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা : শহরে মাইকিং

গুজব ছড়িয়ে লবণের অতিরিক্ত মূল্য নেওয়ায় নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা : শহরে মাইকিং

নালিতাবাড়ী (শেরপুর) : লবণের কৃত্রিম সংকট তৈরি করে অতিরিক্ত মূল্য নেওয়ায় শেরপুরের নালিতাবাড়ী শহরসহ উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।
আজ (১৯ নভেম্বর) মঙ্গলবার বিকেল থেকে রাত অবধি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমীন।
এছাড়াও লবণের কোন সংকট নেই জানিয়ে গুজব ছড়ালে ও অতিরিক্ত মূল নিলে আইনানুগ ব্যবস্থার হুশিয়ারি দিয়ে শহরে মাইকিং করেছে উপজেলা পরিষদ ও পৌর কর্তৃপক্ষ।
জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে লবণের সংকট পড়েছে- এমন গুজব ছড়িয়ে নালিতাবাড়ী শহর ও উপজেলার বিভিন্ন বাজারে ১৫ টাকা কেজির লবণ ২০ টাকা এবং ৩০-৩৫ টাকা কেজির লবণ ৪০-৪৫ টাকা এমনকি প্রতিকেজি ৮০ টাকা পর্যন্ত রাখা শুরু করেন ব্যবসায়ীরা। লবণের কৃত্রিম এ সংকটের কথা দ্রুত ছড়িয়ে পড়লে পাইকারী ও খুচরা দোকানগুলোতে বেশি করে লবণ কিনে রাখতে ভোক্তাদের ভির পড়ে যায়। তারা দোকানগুলোতে গিয়ে ৫-১০ কেজি করে কিনতে হুমড়ি খেয়ে পড়ে। বিকেলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে এলে তাৎক্ষণিক শহরের বিভিন্ন দোকানে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় অতিরিক্ত মূল্য নেওয়ায় পাইকারী ব্যবসায়ী শহরের অনন্যা ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী গোলাম হোসেন মল্লিককে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এছাড়াও আড়াইআনী বাজারের আশা স্টোরকে ২ হাজার এবং আবু বক্কর স্টোরকে ৫শ টাকা জরিমানা করা হয় একই অভিযোগে।

পরে সন্ধ্যায় উপজেলার চারআলী বাজারে অভিযান চালিয়ে এক ব্যবসায়ীকে ৫ হাজার এবং অপর তিন ব্যবসায়ীকে ৫শ করে টাকা জরিমানা করা হয়। এরপর বারমারী বাজারেও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন।
এদিকে সন্ধ্যায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু এবং পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক লবণের সংকট নেই জানিয়ে শহরে মাইকিং করান এবং দামে বেড়েছে এমন গুজব ছড়ানো ব্যক্তি ও অতিরিক্ত মূল্য আদায়কারী ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার হুশিয়ারি দিয়ে প্রচারণা করেন।
এর আগে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু এবং পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক নালিতাবাড়ী শহরের বিভিন্ন বাজার পরিদর্শন করে নির্ধারিত হারে লবণের মূল্য রাখতে ব্যবসায়ীদের পরামর্শ দেন ও সতর্ক করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!