1. banglarkagoj@gmail.com : admi2018 :

বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৭:২৬ পূর্বাহ্ন

এডিবির নতুন প্রেসিডেন্ট জাপানের আসাকাওয়া

এডিবির নতুন প্রেসিডেন্ট জাপানের আসাকাওয়া

বাংলার কাগজ ডেস্ক : এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) নতুন প্রেসিডেন্ট হলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের বিশেষ উপদেষ্টা মাসসাতুগু আসাকাওয়া (৬১)। আজ সোমবার (২ ডিসেম্বর) বোর্ড অব গভর্নরদের সর্বসম্মতিক্রমে এডিবির দশম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন তিনি।

এডিবির নবম ও বর্তমান প্রেসিডেন্ট টেকহিকো নাকাও ২০১৩ সাল থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনিও একজন জাপানি। আগামী ১৬ জানুয়ারি তিনি এডিবির অফিস ত্যাগ করবেন। ১৭ জানুয়ারি দায়িত্ব গ্রহণ করবেন নতুন প্রেসিডেন্ট মাসসাতুগু আসাকাওয়া।

এডিবির গভর্নর বোর্ডের সভাপতি হংক নাম-কি বলেন, ‘আন্তর্জাতিক অর্থনীতি ও উন্নয়নে আসাকাওয়ার বিস্তৃত ও বৈচিত্র্যপূর্ণ অভিজ্ঞতা এডিবির যে লক্ষ্য, এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সমৃদ্ধ, অন্তর্ভুক্তি, স্থিতিস্থাপকতা ও টেকসই উন্নয়ন, তা অর্জনে ভূমিকা রাখবে।’

কর্মজীবনের প্রায় চার দশক জাপানের অর্থ মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ পদে ছিলেন আসাকাওয়া। ২০১২ থেকে ২০১৫ সালে টোকিও বিশ্ববিদ্যালয়ের এবং সাইতামা বিশ্ববিদ্যালয়ে ২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত অধ্যাপনা করেন তিনি।

আসাকাওয়া টোকিং বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮১ সালে ব্যাচেলর ডিগ্রি এবং প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৫ সালে এমপিএ ডিগ্রি লাভ করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!