1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৮:০৪ পূর্বাহ্ন

বিরাট গাড়িবোমা হামলা থেকে রক্ষা পেলো পুলওয়ামা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
  • ৬৭ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : নিরাপত্তা বাহিনী সতর্ক না থাকলে ২০১৯ সালের ট্র্যাজেডির পুনরাবৃত্তি হতে পারতো জম্মু-কাশ্মীরের পুলওয়ামায়। বুধবার রাতে বিরাট গাড়িবোমা বিস্ফোরণ থেকে রক্ষা পেলো পুলওয়ামা। বিস্ফোরক বোঝাই একটি গাড়িকে থামাতেই পালিয়ে যায় চালক। গাড়ির ভেতর থেকে উদ্ধার হয় ৪০ থেকে ৪৫ কেজি ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি), যা ভয়ংকর বিস্ফোরণ ঘটাতে সক্ষম।

পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার রাতে একটি চেক পয়েন্টে সাদা রঙয়ের হুন্দাই সান্ট্রো গাড়িকে থামতে বলা হয়। কিন্তু তা না শুনে গতি বাড়িয়ে ব্যারিকেড ভেঙে চলে যাওয়ার চেষ্টা করে চালক।

গাড়ির রেজিস্ট্রেশন নম্বর ভুল ছিল উল্লেখ খরে পুলিশের ইনস্পেক্টর জেনারেল বিজয় কুমার জানিয়েছেন, ‘নিরাপত্তারক্ষীরা গুলি চালাতে শুরু করলেও চালক পালিয়ে যায়। আইইডি বোঝাই গাড়িটা ফেলে রেখে যায়। গোয়েন্দাদের কাছে সম্ভাব্য হামলার কথা জানতে পেরে আমরা গতকাল থেকে বিস্ফোরক বোঝাই গাড়ি খুঁজছি।’

পরে বোমা নিষ্ক্রিয়করণ দল এসে আইইডিসহ গাড়িটি ধ্বংস করে। বিরাট বিস্ফোরণে এলাকার বহু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। পুলিশ, সেনাবাহিনী ও আধা সামরিক বাহিনীর যৌথ অভিযানে হামলা রুখে দেওয়া সম্ভব হয়েছে।

গত বছর ১৪ ফেব্রুয়ারি এই পুলওয়ামাতেই জঙ্গি গোষ্ঠী জশ-ই-মোহাম্মদের বোমা হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান নিহত হন। ওই ঘটনার পর ভারত ও পাকিস্তানের মধ্যে খণ্ড খণ্ড বিমান যুদ্ধ চলে।

গত দুই মাস ধরে জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলায় কর্মকর্তাসহ ৩০ জন নিরাপত্তারক্ষী নিহত হন। এই সময়ে হত্যা করা হয়েছে ৩৮ জন সন্ত্রাসীকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews