1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৯:২৬ পূর্বাহ্ন

বান্দরবানে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, শিশুসহ মোট আক্রান্ত ২৬

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
  • ১৫৮ বার পড়া হয়েছে

বান্দরবান : বান্দরবানে দিনে দিনে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার ২৮ মে নতুন করে শিশুসহ আরো ৩ জন করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বান্দরবান জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ২৬ জনে। নতুন আক্রান্তদের মধ্য বান্দরবান সদরে ২ জন লামা উপজেলায় ১ জন। বৃহস্পতিবার কক্সবাজার ল্যাবে পরীক্ষার পর বান্দরবান জেলার ২২ মে ও ২৪ মে পাঠানো নমুনার রিপোর্ট প্রকাশ করা হয়।

স্বাস্থ্য বিভাগ জানায়, বৃহস্পতিবার বান্দরবান জেলায় নতুন করে ৪ জন করোনা শনাক্ত হয়েছে। তবে এদের মধ্যে ৩ জনের নমুনা বান্দরবান থেকে পাঠানো হয়েছে। বাকী একজনের নমুনা পাঠানো হয়েছে কক্সবাজারারের টেকনাফ থেকে। বান্দরবানে নতুন আক্রান্তরা হলেন- সদর উপজেলার মেম্বার পাড়ার ৩০ বছরের যুবক, নোয়াপাড়া এলাকার ২ মাস বয়সী একটি শিশু, লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর একজন চতূর্থ শ্রেণীর কর্মচারী (৩২) এবং নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের একজন। যার নমুনা কক্সবাজারের টেকনাফ থেকে পাঠানো হয়।
স্বাস্থ্য বিভাগ আরো জানায়, বান্দরবান সদরের আক্রান্তরা লকডাউনের সময় বাইরে থেকে বান্দরবান এসেছে। তাই তাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। তবে তাদের মধ্যে করোনার কোন লক্ষণ নেই। তাদের একজন হাসপাতালে কোয়ারেন্টাইনে রয়েছে। এক সপ্তাহ আগে থেকে নোয়া পাড়ার শিশুটিও হোম কোয়ারেন্টাইনে ছিল। লামার স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মচারীকে আইসোলেশনে নেয়া হচ্ছে।
বান্দরবান সিভিল সার্জন ডা. অং শৈ প্রু বলেন, বান্দরবানে নতুন করে আরো ৪ জন করোনা শনাক্ত হয়েছে। সদরের ১ জন আগে থেকেই হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে। শিশুটিকে বাসায় চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হচ্ছে। লামার রোগীকে স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে নেয়া হচ্ছে। ঘুমধুমেরটা যদিও বান্দরবান জেলায় থাকে তবুও তার রিপোর্ট যেহেতু টেকনাফ থেকে পাঠানো হয়েছে তার বিষয়ে আমরা কথা বলছি। টেকনাফ তার জন্য কাছে হবে, তাই তাকে সেখানে আইসোলেশনে নেয়ার বিষয়ে কথা বলছি।
উল্লেখ্য, বান্দরবান জেলায় এখন পর্যন্ত ২৬ জন করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। বর্তমানে হাসপাতালে ১৯ জন কোয়ারেন্টাইনে রয়েছে, ৪ জন আইসোলেশনে রয়েছে এবং ৪ জন করোনা শনাক্ত রোগী রয়েছে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews