1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৭:২২ পূর্বাহ্ন

শ্রমিক সংগঠনের নির্বাচনের দাবীতে নালিতাবাড়ীতে সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম :: সোমবার, ১ জুন, ২০২০
  • ৮২ বার পড়া হয়েছে

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুর জেলা ট্রাক, মিনিট্রাক, ট্যাঙ্কলড়ি ও কভার্ড ভ্যান চালক ইউনিয়ন (৩২৭৭) এর পোড়াগাঁও উপ-কমিটির নির্বাচন দাবী করে সংবাদ সম্মেলন করেছেন সংগঠনটির নেতৃবৃন্দ। সোমবার (১ জুন) দুপুরে নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী পোড়াগাঁও ইউনিয়নের বুরুঙ্গা ব্রিজপাড়ে শান্তির মোড় এলাকায় এ সংবাদ সম্মেলন করা হয়।
সংগঠনের পক্ষে নির্বাচন উপলক্ষে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে শ্রমিকদের পক্ষে দাবী তোলে ধরে বক্তব্য রাখেন- সংগঠনটির নালিতাবাড়ী উপ-কমিটির সভাপতি আনোয়ারুল মঞ্জিল, পোড়াগাঁও উপ-কমিটির প্রতিষ্ঠাকালীণ নেতা উকিল মিয়া, এরশাদ মিয়া, আনসারুল ইসলাম ও শফিউদ্দিন। এসময় অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ ছাড়াও নির্বাচনের পক্ষে থাকা শ্রমিকরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ১৪ মার্চ মধুটিলা ইকোপার্কে সংগঠনটির ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় উপস্থিত শ্রমিকদের জোরালো দাবীর প্রেক্ষিতে নির্বাচন ঘোষণা দিয়ে পুরনো কমিটি ভেঙ্গে ১৪ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেন জেলা কমিটির সভাপতি আরিফ রেজা। পরবর্তীতে ওই কমিটির সদস্যদের না জানিয়ে, ভোটার তালিকা হালনাগাদ না করে এবং কোনপ্রকার নির্বাচনী তফসীল ঘোষণা না করে গোপনে সম্প্রতি পকেট কমিটি প্রকাশ করা হয়।
এ কমিটি সংগঠনের সংবিধান বহির্ভূত দাবী করে তারা আরও অভিযোগ করে বলেন, কোন পরিস্থিতির কারণে প্যানেল করে কমিটি তৈরি করতে গেলেও শ্রমিকদের উপস্থিতিতে তাদের মতামত নিয়ে প্রকাশ্যে ঘোষণা দিতে হয়। এক্ষেত্রে কোন নীতিমালাই অনুসরণ করা হয়নি। ফলে ঘোষিত এ পকেট কমিটি অবৈধ। আমরা এ কমিটি মানি না। পোড়াগাঁও উপ-কমিটির ৩৫২ জনের মতো সদস্য থাকলেও প্রায় তিনশ শ্রমিক এ কমিটির পক্ষে নন এবং এ সিদ্ধান্ত মানতে রাজী নন। এসময় তারা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একটি নির্বাচিত কমিটির দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews