1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৬:৫১ পূর্বাহ্ন

স্বজনদের দ্বারা নিরাপত্তাহীনতায় নালিতাবাড়ীর একটি পরিবার

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৮২ বার পড়া হয়েছে

নালিতাবাড়ী (শেরপুর) : গার্মেন্টকর্মী স্বামী কাছে না থাকায় দুই সন্তান নিয়ে নানাভাবে অত্যাচারের পাশাপাশি নিরাপত্তাহীনতায় ভোগছেন এক গৃহবধূ। খোদ স্বজনদের কাছ থেকেই এমন পরিস্থিতির শিকার হয়েছেন নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী পশ্চিম সমশ্চুড়া গ্রামের আজিজুল হকের স্ত্রী মনোয়ার বেগম (৩৫)।
সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, ওই গ্রামের পল্লী চিকিৎসক আলহাজ্ব আব্দুল কাদিরের দ্বিতীয় ছেলে আজিজুল হক (৫০) স্ত্রী মনোয়ারাকে নিয়ে দীর্ঘদিন যাবত ঢাকায় গার্মেন্টে কাজ করতেন। বেশ কিছুদিন যাবত আজিজুল ঢাকায় থেকে তার স্ত্রী-সন্তানকে গ্রামের বাড়ি পাঠিয়ে দেন। বাড়ি আসার পর একখন্ড পৈত্রিক জমি ও একটি পুরনো ঘরে স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে থাকার ব্যবস্থা করে দেন আজিজুল। তবে পিতা বেঁচে থাকায় জমিজমা ভাগ-বাটোয়ারা না হওয়ায় সন্তানের ভবিষ্যতের কথা ভেবে নতুন বাড়ি-ঘর নির্মাণের জন্য আজিজুল তার অন্য ভাইদের সঙ্গে কথা বলে স্থানীয় আমিন দ্বারা প্রায় ৮ কাঠা (৪০ শতক) করে পরিমাপ করে যার যার পজিশন বুঝে নেন। এরপর আজিজুল ঢাকায় চলে গেলে তারই বড় ভাই আজি রহমান ও ভাতিজারা মিলে আজিজুল হকের স্ত্রী-সন্তানদের নানাভাবে হয়রাণী শুরু করে। বাড়ির গাছ-গাছড়া নষ্ট করা ও কেটে ফেলা, গাছের ফল রাতের আঁধারে নিয়ে যাওয়া এমনকি ঠুনকো বিষয় নিয়ে ঝগড়ায় লিপ্ত হয় আজিজুলের স্ত্রী মনোয়ারার সঙ্গে। একপর্যায়ে গত ১৫ মে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে গৃহবধূ মনোয়রাকে আজি রহমানসহ তার ছেলেরা মিলে মারধর করে। এমতাবস্থায় নিরাপত্তাহীনতায় মনোয়ারা কয়েকদিন তার পিতার বাড়ি অবস্থান করে।
ভুক্তভোগী মনোয়ারা, তার স্বামী আজিজুল হক ও এলাকাবাসী জানান, আজিজুল বাড়ি না থাকায় তার বড় ভাই আজি রহমান ও আজি রহমানের স্ত্রী-সন্তানেরা মিলে মনোয়ারার উপর নানাভাবে অত্যাচার করে। মনোয়ারা ঢাকা থেকে বাড়ি ফেরার পর থেকেই এই অবস্থা শুরু হয়েছে। মূলত পৈত্রিক ভিটেমাটি ভোগদখলে নেওয়ার কারণেই প্রতিহিংসায় নানাভাবে অত্যাচার শুরু করেছে তারা।
এ বিষয়ে কথা বলতে দুইদিন আজি রহমানের বাড়ি গিয়ে চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে আজি রহমানের স্ত্রী-ছেলেসহ অন্যরা এ অভিযোগ অস্বীকার করে পাল্টা অভিযোগ তোলেন।
এদিকে স্বামীর অনুপস্থিতিতে এগারো বছর বয়সী কন্যা আরজিনা ও নয় মাস বয়সী শিশু আরবীকে নিয়ে একাকী বাড়িতে বসবাস করতে গিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন গৃহবধূ মনোয়ারা। এমতাবস্থায় ভুক্তভোগী পরিবারসহ স্থানীয় এলাকাবাসী ওই পরিবারের নিরাপত্তা চেয়ে যথাযথ কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews