1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৮:৩৮ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ ছাড়াই দাফন

  • আপডেট টাইম :: সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১৭৪ বার পড়া হয়েছে

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে মফিজুল ইসলাম (৩০) নামে এক যুবকের মৃত্যুর পর নমুনা সংগ্রহ ছাড়াই তার দাফন সম্পন্ন হয়েছে। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
সোমবার (১৫ জুন) দুপুরে উপজেলার মরিচপুরান ইউনিয়নের গোজাকুড়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত মফিজুল ওই গ্রামের আব্দুল খালেকের ছেলে।
এলাকা সূত্রে জানা গেছে, মফিজুল ইসলাম ঢাকায় শ্রমিকের কাজ করত। কয়েক দিন আগে সে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে নিয়ে নিজ বাড়ি গোজাকুড়ায় আসে। বিষয়টি প্রকাশ হয়ে পড়লে স্থানীয়রা সতর্ক করে করোনা পরীক্ষার পরামর্শ দেন। কিন্তু ওই যুবক নমুনা পরীক্ষায় না করিয়ে পালিয়ে হালুয়াঘাটে থাকা তার খালার বাড়িতে চলে যায় ও গোপনে স্থানীয় চিকিৎসা নেয়। একপর্যায়ে তার খালাও জ্বরে আক্রান্ত হলে গত দুইদিন আগে আবারও পালিয়ে গোজাকুড়া নিজ বাড়ি চলে আসে মফিজুল। সোমবার দুপুরের দিকে সে মৃত্যুবরণ করে। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে।
স্থানীয়রা জানিয়েছেন, মৃত মফিজুলের স্ত্রীর শরীরেও জ্বর রয়েছে বলে বলে তারা জানতে পেরেছেন। তবে দুপুরে মফিজুলের মৃত্যু হলেও রাত আটটা পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কেউ এলাকায় যাননি এবং খোঁজ নেননি বলে অভিযোগ স্থানীয়দের। এমনকি স্বাস্থ্য বিভাগের কোন তৎপরতা না থাকায় নমুনা সংগ্রহ ছাড়াই পরিবারের লোকজন রাতে গোজাকুড়া নতুন কবর স্থানে মফিজুলের দাফন সম্পন্ন করে।
এ বিষয়ে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, করোনা উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যুর খবর শোনেছি। কিন্তু স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে নিশ্চিত না করায় আমরা কিছু বলতে পারছি না। যদি তারা নমুনা সংগ্রহ করে এলাকা লকডাউনের উদ্যোগ নেন তবে আমরা সহযোগিতা করব।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রেহমা সারোয়াত সালাম রাত আটটার দিকে জানান, তিনি বিষয়টি জানেন না। কেবল গণমাধ্যম কর্মীদের কাছেই শোনছেন। এসময় নাম ঠিকানা জানেন না বলে নমুনা সংগ্রহ করা হয়নি বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews