1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ জুলাই ২০২০, ১০:৫৯ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে আকস্মিক তিন গরুর মৃত্যুতে বাকরুদ্ধ দিনমজুর

  • আপডেট টাইম :: সোমবার, ২৯ জুন, ২০২০
  • ৬১ বার পড়া হয়েছে

নালিতাবাড়ী (শেরপুর) : অজানা কারণে সুস্থ তিনটি গরুর আকস্মিক মৃত্যুতে অনেকটা বাকরুদ্ধ হয়ে পড়েছেন গরু মালিক দিনমজুর আবু সাইদ (৩৫)। আজ সোমবার (২৯ জুন) দুপুরে নালিতাবাড়ী উপজেলার কেন্দুয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত খামারী আবু সাইদ জানান, দুপুর একটার দিকে মাঠ থেকে ঘাস খাইয়ে তার গৃহপালিত চারটি গরু বাড়ি এনে চারিতে (খাবার পাত্রে) সকালে রেখে দেওয়া ঘাস ও পানি খেতে দেন। প্রতিদিনের মতো একটি গরু আলাদা এবং বাকী ২টি গর্ভবর্তী গাভী ও একটি ষাড় একত্রে ঘাসসহ পানি পান করে। পরে গরুগুলোকে গোসল করাতে নিয়ে গেলে ১৫-২০ মিনিটের মধ্যেই একসাথে একই পাত্রে ঘাস ও পানি খাওয়া তিনটি গরু ছটফট করতে করতে মারা যায়। আকস্মিক সুস্থ গরু তিনটি হারিয়ে অনেকটা বাকরুদ্ধ হয়ে পড়েন দিনমজুরী করে জমানো টাকায় হওয়া ক্ষুদ্র খামারী আবু সাইদ। খবর পেয়ে উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের চিকিৎসক ঘটনাস্থলে গেলেও মৃত্যুর কারণ শনাক্ত করতে পারেননি। তবে ধারণা করা হচ্ছে, খাবার পাত্রে কোনভাবে বিষক্রিয়া হয়ে থাকতে পারে।
ক্ষতিগ্রস্ত খামারী সাইদ ও এলাকাবাসী জানান, দিনমজুরী করে জমানো টাকায় কেনা সাইদের গরুগুলোই একমাত্র সম্বল। মৃত তিনটি গরুর মূল্য প্রায় পৌণে দুই লাখ টাকা হবে বলে জানান তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews