1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

আ’লীগের জন্য নিবেদিত হতে চান এমএলএ পুত্র গোলাম ফারুক

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : আমার পিতা জীবনের শুরু থেকে আওয়ামী লীগের রাজনীতি করতেন। তাঁর হাত ধরেই নালিতাবাড়ী আওয়ামী লীগ প্রতিষ্ঠা লাভ করে। তিনি আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি। আমৃত্যু তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। আমি নিজেও আওয়ামী লীগের রাজনীতিতে বিশ্বাসী। একসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলাম। যদি রাজনীতি করতে হয় তবে মূল ধারার বিকল্প নেই। মূল ধারায় থেকেই আমাদের রাজনীতি করতে হবে। দল যদি আমাকে মূল্যায়ন করে অবশ্যই দলের জন্য নিবেদিত হয়ে কাজ করব।
এমনভাবেই নিজের রাজনীতির ভবিষ্যত নিয়ে স্পষ্ট অভিব্যক্তি জানালেন শেরপুরের নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সরকার গোলাম ফারুক। বাংলার কাগজ এর সাথে একান্ত আলাপকালে তিনি স্পষ্টভাবে এ অভিব্যক্তি করেন।
সরকার গোলাম ফারুকের জন্ম ৬ মার্চ ১৯৬৫ সালে নালিতাবাড়ী উপজেলার কৃষিসমৃদ্ধ নিভৃত গ্রাম নিচপাড়ার একটি সম্ভ্রান্ত পরিবারে। তাঁর পিতা মরহুম আব্দুল হাকিম সরকার ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। যিনি মৃত্যু অবধি সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। একইসঙ্গে তিনি ছিলেন পূর্ব পাকিস্তান সরকারের ১৯৫৪ সালে নির্বাচিত এমএলএ (মেম্বার অব দ্য লেজিসলেটিভ এসেম্বলী) ও ১৯৭০ সালে নির্বাচিত এমএনএ (মেম্বার অব দ্য ন্যাশনাল এসেম্বলী)। সরকার গোলাম ফারুক শিক্ষা জীবনে পাইখাতলা প্রাইমারী স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন। ১৯৮২ সালে ফুলপুর উপজেলার তালদীঘি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৮৫ সালে নাজমুল স্মৃতি মহাবিদ্যালয় থেকে এইচএসসি পাশ করেন। এরপর ১৯৮৭ সালে গৌরিপুর ডিগ্রী কলেজ থেকে বিএ এবং ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি উত্তীর্ণ হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা অবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতিতে সক্রীয় হন। ওই সময় তিনি ঢাবি জহুরুল হক হল শাখা ছাত্র লীগের সম্পাদক মন্ডলীর সদস্য ছিলেন। এরপর এরশাদ বিরোধী আন্দোলনে সক্রীয়ভাবে অংশ নেন তিনি। ২০০৩ সালের কাউন্সিলে বেগম মতিয়া চৌধুরীর হাত ধরে তিনি নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৫ সাল পর্যন্ত তিনি ওই দায়িত্বে ছিলেন। ২০০৪ সালে জেলা আওয়ামী লীগের সদস্য হন এবং বর্তমানেও জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে রয়েছেন। তার চাচা মরহুম নূর হোসেন সরকার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। বড় ভাই সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা কামাল রূপনারায়নকুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।
সরকার গোলাম ফারুক বাংলার কাগজকে বলেন, আমি যেহেতু একজন রাজনীতিবিদ। তাই রাজনীতি আমার অস্থিমজ্জায়। যারা দলের দায়িত্বশীল সামনের দিনে তাঁরা যদি আমাকে উপযুক্ত মনে করেন এবং সে সুযোগ দেন অবশ্যই আমি আমার সাধ্য অনুযায়ী দলের জন্য নিবেদিত হয়ে কাজ করব। এসময় তিনি সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি’র ভূয়সী প্রশংসা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!