1. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১০:৩৬ অপরাহ্ন

এবি ব্যাংকের ১৯ কোটি টাকা আত্মসাৎ, আসামি ৫

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ৩৯ বার পড়া হয়েছে

অপরাধ ও দুর্নীতি ডেস্ক : ভুয়া কাগজপত্র দাখিল করে ১৯ কোটি ৭৯ লাখ টাকা ঋণ গ্রহণ ও আত্মসাতের অভিযোগে আরব বাংলাদেশ ব্যাংকের (এবি) রিলেশনশিপ ম্যানেজারসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন।

মঙ্গলবার দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপসহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্স প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শামসুল আলম, নাহার ট্রেডিং করপোরেশন লিমিটেডের এমডি মো. শোয়াইব, মাররীন ভেজিটেবল অয়েলস লিমিটেডের চেয়ারম্যান টিপু সুলতান ও এমডি জহির আহাম্মদ, আরব বাংলাদেশ ব্যাংকের (এবি) সাবেক এসভিপি এবং রিলেশনশিপ ম্যানেজার আশরাফুল আজিজ।

এজাহার সূত্রে জানা যায়, আসামিরা প্রতারণা, জাল জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে ভুয়া দলিল দাখিল করে এবি ব্যাংকের  খাতুনগঞ্জ শাখা থেকে ১৯ কোটি ৭৯ লাক ৬২ হাজার ৮২২ টাকা ঋণ গ্রহণ করে আত্মসাৎ করে। যা পরবর্তীতে ওই অর্থ ট্রান্সফার এবং লেয়ারিংয়ের মাধ্যমে অর্থের অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করার চেষ্টা করেছেন। যা দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬২(ক)/৪৬২(খ)/৪৬৮/৪৭১/১০৯ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) এবং ২০০৯ সনের মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews