1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

সমন্বিত ভর্তি পরীক্ষায় সবার সম্মতি

  • আপডেট টাইম :: বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০

ঢাকা: বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় অবশেষে সম্মতি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

এর ফলে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে একযোগে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত হলো।

বুধবার ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে কমিশনে অনুষ্ঠিত এক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ১২টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ইউজিসি সদস্যরা উপস্থিত ছিলেন।

ইউজিসি চেয়ারম্যান বলেন, ‘আমরা আশা করছি, মার্চে প্রথম সপ্তাহ থেকে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা নিয়ে পুরোদমে কাজ শুরু হবে। ইউজিসি এ কার্যক্রম এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয়সমূহকে সর্বাত্মক সহযোগিতা করবে। কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে বিভিন্ন কমিটি গঠন করা হবে। ভর্তি পরীক্ষা ও পদ্ধতিসহ বিভিন্ন বিষয় যথাসময়ে জানানো হবে।’

সভা সূত্রে জানা গেছে, সমন্বিত ভর্তি পরীক্ষায় আয়োজন নিয়ে নানা সমস্যার বিষয় তুলে ধরেন ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের সভায় উপস্থিত প্রতিনিধিরা।

তবে সকল সমস্যাকে পিছে রেখে এ প্রক্রিয়ার আওতায় আসার আহ্বান জানান ইউজিসি চেয়ারম্যান। নতুবা তারা বড় ধরনের সমালোচনার মধ্যে পড়বেন বলেও তিনি উল্লেখ করেন। পরে সকলের সম্মতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় একটি একক পদ্ধতি প্রবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!