1. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১০:০৭ অপরাহ্ন

নালিতাবাড়ীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০০ বার পড়া হয়েছে

নালিতাবাড়ী (শেরপুর) : ‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের নালিতাবাড়ীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১২ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ মিলনায়তনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নালিতাবাড়ী উপজেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।
সেমিনারে জানানো হয়, বিদেশগামীদের জন্য মাত্র ৯ ভাগ সুদে এক লাখ টাকা পর্যন্ত ঋণ প্রদান এবং বিনা জামানতে ৩ লাখ পর্যন্ত ঋণ প্রদান চালু করেছে সরকার। নিরাপদ, সুশৃঙ্খল ও নিয়মিত অভিবাসন নিশ্চিতে জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে ‘দালাল ও প্রতারক চক্রের খপ্পরে না পড়ে সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বিদেশ যাওয়ার পরামর্শ দেওয়া হয় সেমিনারে। এসময় আরও বলা হয়, গেল ২০১৮ সালে শেরপুর জেলা থেকে ১ হাজার ৮০৪জন শ্রমিক বিদেশে গেছে। যে দেশের অন্যান্য জেলার তুলনায় কম।
নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহকারী সচিব খান শাহানুর রহমান প্রমুখ। এ সময় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews