1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১১ জুলাই ২০২০, ০৭:২৬ অপরাহ্ন

শিক্ষা আইন, ২০২০ চূড়ান্ত পর্যায়ে

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮১ বার পড়া হয়েছে

ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, শিক্ষা আইন, ২০২০ চূড়ান্ত পর্যায়ে আছে। শিগগিরই তা অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদে উত্থাপন করা হবে।

বৃহস্পতিবার বসুন্ধরা কনভেনশন সিটিতে মিলেনিয়াম ইউনিভার্সিটির প্রথম সমাবর্তনে সভাপতির বক্তব্যে এ তথ‌্য জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, সরকার একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করছে এবং তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। পাশাপাশি শিক্ষক নিয়োগের ন্যূনতম যোগ্যতার নির্দেশিকা, সমন্বিত ভর্তি পরীক্ষা, মাস্টারপ্ল্যান অনুযায়ী অবকাঠামো উন্নয়ন ও গবেষণায় উৎসাহিত করতে বরাদ্দ বৃদ্ধি করেছে।

প্রতিটি বিশ্ববিদ্যালয়ের জন্য শিক্ষার্থীদের সর্বোচ্চ আসন সংখ্যা নির্দিষ্টকরণ, ইন্ডাস্ট্রি অ‌্যাকাডেমিয়ার সমন্বয়ে কর্মজগতের চাহিদা অনুযায়ী কোর্স কারিকুলাম প্রণয়ন, শিক্ষকদের প্রশিক্ষণ দিতে ইনস্টিটিউট স্থাপন, শিক্ষকদের কনফারেন্সে গবেষণাপত্র উপস্থাপন এবং আন্তর্জাতিক উচ্চ মানের জার্নালে তাদের গবেষণাপত্র প্রকাশের বিষয়ে সহযোগিতা করাসহ উচ্চ শিক্ষার মান বৃদ্ধিতে সরকার নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পিকেএসএফের চেয়ারম্যান কাজী খলিকুজ্জামান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ‌্যাপক কাজী শহীদুল্লাহ, দ‌্য মিলেনিয়াম ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অভিনয় চন্দ্র সাহা, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য অ‌্যাডভোকেট রোকসানা খন্দকার প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews