1. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১১:১৯ অপরাহ্ন

ভাষা আন্দোলনের চেতনায় গণআন্দোলন গড়ে তুলতে হবে : খন্দকার লুৎফর রহমান

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৯ বার পড়া হয়েছে

বাংলার কাগজ ডেস্ক : ২০ দলীয় জোটের শীর্ষনেতা ও জাগপা সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন শিক্ষা দেয়, লড়াই-আন্দোলনের মাধ্যমেই অধিকার আদায় করতে হয়। আপোষের মাধ্যমে অধিকার প্রতিষ্ঠা হয় না। আপোষের চোরাগলিতে হারিয়ে গেলে বিজয় অর্জিত হয় না।

তিনি বলেন, একুশ মানে হচ্ছে অন্যায়ের কাছে মাথা নত না করা। সরকার অন্যায়ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রেখেছে। জনগনের গণতান্ত্রিক অধিকার ও ভোটাধিকার ছিনিয়ে নিয়েছে। সরকারের এই অন্যায় আচরনের বিরুদ্ধে ভাষা আন্দোলনের চেতনায় গণআন্দোলন গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মরণে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলের সাধারণ সম্পাদক এস.এম শাহাদাতের সঞ্চলনায় সভায় আলোচনায় অংশগ্রহন করেন সহ-সভাপতি আবদুল হাই আলম, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক হোসেন মেবারক, শেখ ফরিদউদ্দিন পাটোয়ারি, আলাউদ্দিন আল আজাদ, সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক তপন চন্দ্র ধর, বেলাল হোসেন প্রমুখ।

খন্দকার লুৎফর রহমান আরো বলেন, ৫২র একুশে ফেব্রুয়ারি আমাদেরকে শক্তি দিয়েছিলো।  আমাদের মধ্যে একধরনের আত্মবিশ্বাস জন্ম দিয়েছিলো যে আমরা পাবো একটি স্বাধীন, স্বার্বভৌম রাষ্ট্র। কেবল ভৌগলিক অর্থে নয়। আজ সেই স্বপ্নের গণতান্ত্রিক রাষ্ট্র ধ্বংসের মুখোমুখি। রাষ্ট্রের কাঁধে চেপে বসে আছে ভয়াবহ স্বৈরাচার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews