1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ৩১ মে ২০২০, ১০:৪৯ পূর্বাহ্ন

হাজারতম ম্যাচে গোল করে দল জেতালেন রোনালদো

  • আপডেট টাইম :: রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩২ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : দেখতে দেখতে পেশাদার ফুটবল ক্যারিয়ারে এক হাজার ম্যাচ খেলে ফেললেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর হাজারতম ম্যাচে গোল করে দলের জয়ে অবদান রাখলেন এই পর্তুগিজ স্ট্রাইকার।

রোনালদোর মাইলফলক ছোঁয়ার ম্যাচে এসপালকে হারিয়ে সিরি আতে জয়ে ফিরলো জুভেন্টাস।

প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জিতলো টানা আটবারের চ্যাম্পিয়নরা। ম্যাচে রোনালদোর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন অ্যারন র্যামসি। পরবর্তিতে পেনাল্টি থেকে ব্যবধান কমায় স্বাগতিক এসপাল।

এই জয়ে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থাকলো জুভেন্টাস। আর ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে লাজ্জিও। তিনে থাকা ইন্টার মিলানের সংগ্রহ ৫৪ পয়েন্ট। তবে ম্যাচ খেলেছে জুভেন্টাসের চেয়ে একটা কম।

২০০২ সালে স্পোর্টিং লিসবনের হয়ে পথচলার শুরু। ১৭ বছরের সে বালক রোনালদো, এখনও ৩৫ বছর বয়সে যেন রয়ে গেছেন তরুণ। সবুজ ক্যানভাসে এখনও গড়েন নানান কীর্তি। এ ম্যাচেও ছুঁয়েছেন রেকর্ড। এ ম্যাচে মোটামুটি সব ধরনের অভিজ্ঞতা পেয়েছেন রোনালদো। গোল মিস করেছেন। বল পোস্টে লেগে ফিরেছে। বল জালে জড়িয়েও হয়েছে তার গোল বাতিল। আবার গোল করে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।

ম্যাচের পঞ্চম মিনিটেই এসপালের জালে বল জড়িয়েছেন রোনালদো। তবে অফসাইডের কারণে নামের পাশে গোল যোগ হয়নি তার। গোল করেন ম্যাচের ৩৯ মিনিটে। কুয়াদরাদোর পাস থেকে শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। এ নিয়ে লিগে টানা ১১ ম্যাচে গোল করলেন এই তারকা। ছুঁয়ে ফেলেছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ফাবিও কোয়ালারেল্লার টানা গোল করার রেকর্ড। এছাড়াও এ গোলের মাধ্যমে সিরি আতে পর্তুগিজ হিসেবে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড নিজের করে নিলেন রোনালদো। চলতি আসরে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ২১টি।

৬০ মিনিটে জুভেন্টাসের পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ মিডফিল্ডার র্যামসি। নয় মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান কমান আন্দ্রেয়া পেতানিয়া।

হাজার ম্যাচ খেলার পথে রোনালদো ক্লাবের হয়ে খেলেছেন ৮৩৬ ম্যাচ। আর জাতীয় দলের হয়ে মাঠে নেমেছেন ১৬৪ ম্যাচ। এর মধ্যে ক্লাব ক্যারিয়ারে করেছেন ৬২৬ গোল। আর পর্তুগালের হয়ে পেয়েছেন ৯৯ গোল। ক্লাব ক্যারিয়ারে স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে খেলেছেন এ পর্তুগিজ তারকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews