1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময়

বাংলার কাগজ সম্পাদককে প্রাণ নাশের চেষ্টার ঘটনায় পুলিশি তদন্তের নির্দেশ

  • আপডেট টাইম :: রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

শেরপুর : শেরপুরের আঞ্চলিক সংবাদপত্র সাপ্তাহিক বাংলার কাগজ এবং জাতীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলার কাগজ টুয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সম্পাদক, নালিতাবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরকে প্রাণনাশের চেষ্টা ও প্রকাশ্যে হুমকীর ঘটনায় পুলিশি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার (২৩ ফেব্রুয়ারি) শেরপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুলতান মাহমুদ এ আদেশ দেন।
জানা গেছে, টাকা লেনদেনের জেরে জেলখানা রোড মহল্লার বাসিন্দা প্রবাসী বড় ভাই হারান চন্দ্র সরকারের জমি ছোট ভাই সুদাম চন্দ্র সরকারের কাছ থেকে জালিয়াতি কাগজপত্রের মাধ্যমে কিনে নেয় নালিতাবাড়ীর নিজপাড়া গ্রামের চিহ্নিত দাদন ব্যবসায়ী হাসানুজ্জামান খোকন। পরে বিক্রেতা ছোট ভাই উধাও হয়ে গেলে গোপনে আদালতে কাগজপত্র দাখিল করে একতরফা ডিক্রি ও পরবর্তীতে আদালতের নির্দেশে গেল বছরের ২৫ নভেম্বর দখল বুঝে নেয় খোকন। এতে হিন্দু পরিবারটি উচ্ছেদ হয়ে মানবেতর পরিস্থিতিতে পড়লে ক্ষোভ দেখা দেয় স্থানীয়দের মাঝে। পরে ২৬ নভেম্বর পৌর মেয়রের নেতৃত্বে ও গন্যমান্যের উপস্থিতিতে সামাজিক ফায়সালায় পুনরায় উচ্ছেদ হওয়া পরিবারটিকে ওই ভিটেতেই থাকতে দেয়া হয়। এ নিয়ে বাংলার কাগজ অনলাইন ভার্সনে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদ প্রকাশের জের ধরে দাদন ব্যবসায়ী খোকন ক্ষিপ্ত হয়ে ২৮ নভেম্বর মোবাইল ফোনে সম্পাদক মনিরকে মামলা করার ও দেখে নেওয়ার হুমকী দেয়। একপর্যায়ে চলতি বছরের ২ জানুয়ারি শেরপুরের সিআর আদালতে গিয়ে ১০ লাখ টাকার সম্মানহানি হয়েছে মর্মে মনিরের বিরুদ্ধে মামলা দায়ের করে। এতেও ক্ষান্ত হয়নি দাদন ব্যবসায়ী খোকন। গত ১৭ ফেব্রুয়ারি রাত সোয়া নয়টার দিকে সহকর্মী দেশেরপত্র পত্রিকার প্রতিনিধি দৌলত হোসেনকে সঙ্গে নিয়ে আড়াইআনী বাজারস্থ হাজী ট্রেডার্সে বসে গল্প করছিলেন মনির। এমতাবস্থায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী খোকন ও তার ক্যাডার বাহিনী গোপনে অস্ত্র নিয়ে মনিরের উপর হামলা করতে উদ্যত হয়। পরিস্থিতি বুঝে মনিরকে দ্রুত মোটরসাইকেলে উঠিয়ে সড়িয়ে নেন সহকর্মী দৌলত হোসেন। এসময় আক্রমণ করতে আসা খোকনসহ অন্যরা প্রকাশ্যে হুমকী দিতে থাকে। এ ঘটনার পরপরই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সাক্ষ্য নেন। পরে রাতেই থানায় লিখিত অভিযোগ দাখিল করলে তা জিডি হিসেবে নিয়ে আদালতের অনুমোতি প্রার্থনা করে পুলিশ। রবিবার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুলতান মাহমুদ উল্লেখিত বিষয়ে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
পুলিশ জানায়, এর আগে হাসানুজ্জামান খোকনের বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় ২০১০ সালে ৩২৩ ও ৩৭৯ ধারায় একটি এবং ২০১৮ সালে বিস্ফোরক দ্রব্য আইনে আরও একটি মামলা করা হয়।
উল্লেখ্য, গত ২০০৬/২০০৭ ইং সাল থেকে সমবায় নীতিমালা লঙ্ঘন করে ব্ল্যাংক চেক, ব্ল্যাংক চেকবই ও ব্ল্যাংক স্ট্যাম্পে স্বাক্ষর রেখে আবার কারও কাছ থেকে স্থাবর/অস্থাবর সম্পতি বন্ধক রেখে চক্রবৃদ্ধি সুদে টাকা ধার দিয়ে অন্তত ৪-৫ কোটি টাকার মালিক হয়েছে খোকন। তার সুদের জালে ভিটেমাটি হারিয়ে, জমিজমা বিক্রি করে নিঃস্ব হয়েছে অনেক পরিবার। প্রতারণামূলক চেকডিসঅনার মামলায় ফেঁসেছেন অনেক শিক্ষক। তার বিরুদ্ধে রয়েছে মাদকে সম্পৃক্ততার অভিযোগ। রয়েছে সুদের টাকা উত্তোলনে ব্যর্থ হলে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ। সুদের ব্যবসা নির্বিঘ্নে পরিচালনার জন্য রয়েছে বিশেষ ক্যাডার বাহিনী। প্রকাশ্যে এতোসব অপরাধের সাথে জড়িয়ে থাকার পরও যথাযথ কর্তৃপক্ষ তার বিরুদ্ধে কোনপ্রকার আইনগত ব্যবস্থা না নেওয়ায় বিষয়টি সুশীল সমাজে প্রশ্নবিদ্ধ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!