1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

বৈধ আয় না থাকলেও পাপিয়ার বিপুল সম্পদ

  • আপডেট টাইম :: রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

ঢাকা: র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া সদ্য বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী শামিমা নূর পাপিয়ার নামে বিলাসবহুল ফ্ল্যাট ও প্লটের সন্ধান মিলেছে। তবে এগুলো সব অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে করেছেন বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন।

রোববার বিকেলে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর অধিনায়ক শাফী উল্লাহ বুলবুল বলেছেন, ‘পাপিয়া ও তার স্বামী সুমন চৌধুরী নরসিংদী এলাকায় অস্ত্র ও মাদকের কারবার, চাঁদাবাজি, চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণাসহ বিভিন্নভাবে মানুষের অর্থ আত্মসাৎ করে ওই সম্পদ গড়েছেন’।

এর আগে প্রতারণা, অবৈধ অর্থপাচার, জাল টাকা সরবরাহ, মাদক ব্যবসা ও অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে পাপিয়াসহ চারজনকে শনিবার গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃত অন‌্য তিনজন হলেন- পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন, তাদের দুই সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পাপিয়ার তথ্যে রোববার ভোরে হোটেল ওয়েস্টিনে তার নামে বুকিংকৃত বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুট রুম এবং ফার্মগেট এলাকার ২৮ নম্বর ইন্দিরা রোডের ‘রওশন’স ডমিনো রিলিভো’ নামক বিলাসবহুল ভবনের দুটি ফ্ল্যাটে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১টি বিদেশি পিস্তল, ২০ রাউন্ড গুলি, ৫ বোতল মদ ও নগদ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, বেশ চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন পাপিয়া। সুনির্দিষ্ট পেশা না থাকা সত্ত্বেও বিভিন্ন মেয়াদে মোট ৫৯ দিন হোটেল ওয়েস্টিনের কয়েকটি বিলাসবহুল রুমে অবস্থান করে এবং আনুষঙ্গিক খরচসহ সর্বমোট ৮১,৪২,৮৮৮.৩১ টাকা নগদ পরিশোধ করেন। তাদের এই বিপুল পরিমাণ অর্থের প্রকৃত উৎস জানতে চাওয়া হলে অসামিরা কোনো সন্তোষজনক জবাব দিতে পারেনি। এছাড়া স্বল্প সময়ে বিপুল সম্পত্তি ও অর্থ বিত্তের মালিক হয়েছেন। ফার্মগেটে ২টি বিলাসবহুল ফ্ল্যাট, নরসিংদী শহরে ২টি ফ্ল্যাট, বিলাসবহুল ব্যক্তিগত গাড়ি ও নরসিংদীর বাগদী এলাকায় ২ কোটি টাকা মূল্যের ২টি প্লট আছে। এছাড়াও তেজগাঁও এফডিসি গেট সংলগ্ন এলাকায় অংশীদারিত্বে ‘কার একচেঞ্জ’ নামে গাড়ির শো রুমে প্রায় ১ কোটি টাকা বিনিয়োগ আছে। এছাড়া তার নামে আরো ৪টি ফ্ল্যাট বা প্লটের তথ্য মিলেছে। যেগুলোর অনুসন্ধান শুরু হয়েছে।

র‌্যাব আরো জানায়, দেশের বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে অনেক অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত। অবৈধ অস্ত্র ও মাদক ব্যবসা, চাঁদাবাজি, চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা, জমির দালালি, সিএনজি পাম্পের লাইসেন্স প্রদান, গ্যাস লাইন সংযোগ ইত্যাদির নামে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন পাপিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!