1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে সম্পাদক বজলুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

  • আপডেট টাইম :: বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : সাংবাদিকতা জগতের দিকপাল, বীরমুক্তিযোদ্ধা ও স্বাধীনতা পদকপ্রাপ্ত দৈনিক সংবাদ সম্পাদক প্রয়াত বজলুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে শেরপুরের নালিতাবাড়ীতে।
বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের কাচারীপাড়াস্থ দলীয় কার্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সবুরের সভাপতিত্বে দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হালিম উকিল, বর্তমান সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল ও আ’লীগ নেতা গোলাম কিবরিয়া বুলু। অন্যান্যের মধ্যে সহ-সভাপতি দলিল উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সারোয়ার আহমেদ স্বপন, শহর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান দিপু, জেলা পরিষদ সদস্য বিল্লাল হোসেন চৌধুরী, উপজেলা কৃষক লীগের আহবায়ক খন্দকার শফিকুল ইসলাম শফিক, উপজেলা যুবলীগের আহবায়ক জাহাঙ্গীর আলম, উপজেলা মৎসজীবি লীগের আহবায়ক সাইফুল ইসলাম বিএসসিসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনেরসহ আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সাবেক কৃষিমন্ত্রী ও বর্তমান কৃষিমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর স্বামী প্রয়াত বজলুর রহমান ২০০৮ সালের এই দিনে (২৬ ফেব্রুয়ারি) হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ১৯৪১ সালের ৩ আগস্ট ফুলপুর উপজেলার চরনিয়ামতপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএ পাস করে ১৯৬১ সালে দৈনিক সংবাদে সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা শুরু করেন। পরে ভারপ্রাপ্ত সম্পাদক এবং সম্পাদক হন। মহান মুক্তিযুদ্ধ ছাড়াও ১৯৬২ সালের ছাত্র আন্দোলন, ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলন, ১৯৬৮-১৯৬৯ সালে গণঅভ্যুত্থান, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর সামরিক শাসনবিরোধী আন্দোলন, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নিয়েছেন তিনি। ২০০৭-২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে গণতন্ত্রবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধেও দৃঢ় অবস্থান নিয়েছেন তিনি। বজলুর রহমান বাসসের পরিচালনা পরিষদের সদস্য ছিলেন। এছাড়াও প্রেস ইনস্টিটিউট ও প্রেস কাউন্সিলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন। সাংবাদিকতার ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে সরকার তাকে স্বাধীনতা পদকে ভূষিত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!