1. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১০:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নকলায় বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌছালেন উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান ঘরে খাবার সংকট থাকলে যোগাযোগ করুন : শ্রীবরদী উপজেলা প্রশাসন শ্রীবরদীতে সেনাবাহিনীর সতর্কতামূলক প্রচারণা ও জীবানুনাশক স্প্রে নালিতাবাড়ী-নকলা স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিইসহ স্বাস্থ্য সরঞ্জাম দিলেন মতিয়া চৌধুরী নকলায় করোনা সন্দেহে মা-ছেলের নমুনা সংগ্রহ, বাড়ি লকডাউন করোনায় লকডাউন : বেকার হচ্ছেন প্রবাসীরা, রেমিট্যান্সে ধস যুক্তরাষ্ট্রে ২ লাখ ছাড়াল আক্রান্তের সংখ্যা, একদিনে মৃত্যু ৯০৮ বিপর্যস্ত স্পেন, একদিনে করোনায় প্রাণ গেল ৯২৩ জনের বিশ্বব্যাপী করোনায় ঝরলো ৪৭ হাজার ১৯৪ প্রাণ করোনা সচেতনতা: আজ থেকে কঠোর হচ্ছে সেনাবাহিনী

১৬ বছর বয়সেই আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষে

  • আপডেট টাইম :: বুধবার, ৪ মার্চ, ২০২০
  • ২৫ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : নাম তার শেফালি ভার্মা। বয়স ১৬ বছর ৩৬ দিন। আর এই বয়সেই তিনি আইসিসির নারী টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাংকিংয়ের শীর্ষে আরোহণ করেছেন। আজ বুধবার প্রকাশিত আইসিসির সর্বশেষ র‌্যাংকিংয়ে তিনি ১৯ ধাপ উন্নতি করে উঠে এসেছেন ১ নম্বর অবস্থানে। এ যাত্রায় তিনি পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের সুজি বেটসকে। যিনি ২০১৮ সালের অক্টোবর থেকে শীর্ষস্থান ধরে রেখেছিলেন।

ভার্মা ৭৪২ রেটিং পয়েন্ট নিয়ে নারী বিশ্বকাপে খেলতে এসেছিলেন। বিশ্বকাপে চার ম্যাচে তিনি ১৬১ রান করেছেন। তার মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে ৪৭ ও নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৬ রানের বিস্ফোরক ইনিংস রয়েছে। তাতে ১৯ রেটিং পয়েন্ট যুক্ত হয়েছে তার নামের পাশে। মোট ৭৬১ (ক্যারিয়ার সেরা) রেটিং পয়েন্ট নিয়ে তিনি শীর্ষে উঠেছেন। এর মধ্য দিয়ে দ্বিতীয় ভারতীয় নারী ক্রিকেটার হিসেবে আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার কৃতিত্ব দেখালেন তিনি। তার আগে মিতালি রাজও উঠেছিলেন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে।

২০১৯ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় শেফালির। এ পর্যন্ত ভারতের হয়ে তিনি ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন। রান করেছেন ৪৮৫। সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ৭৩ রান।

৭৫০ রেটিং পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ডের বেটস আছেন দ্বিতীয় স্থানে। ৭৪৬ রেটিং পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার বেথ মুনি তৃতীয়, ৭৪২ রেটিং পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ডের সোফি ডিভানি চতুর্থ ও ৭০৮ রেটিং পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার মেগ লেনিং রয়েছেন পঞ্চম স্থানে।

বাংলাদেশের বোলার রিতু মনি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে বল হাতে ১৮ রান দিয়ে ক্যারিয়ার ও বাংলাদেশের সেরা ৪ উইকেট নিয়ে বাজিমাত করেন। তার এই পারফরম্যান্স তাকে ১৮ ধাপ উপরে উঠতে সহায়তা করেছে। ১৮ ধাপ উন্নতি করে তিনি অবস্থান নিয়েছেন ৯৬তম স্থানে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews