1. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৮:৫৬ অপরাহ্ন

মৃত ওশান থমাসের তোপে উইন্ডিজের জয়

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০
  • ২৬ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : ফেব্রুয়ারিতে নিজ দেশ ওয়েস্ট ইন্ডিজে এক ভয়ানক গাড়ি দুর্ঘটনার শিকার হোন ক্রিকেটার ওশান থমাস।

দুর্ঘটনায় থমাসের গাড়ি ধুমড়ে মুচড়ে গেলেও মোটামুটি হালকা চোটে বেঁচে যান থমাস। কিন্তু বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে এরপরে বিভিন্নবার থমাসকে মৃত ঘোষণা করা হয়েছে। সুস্থ থমাস মাঠে নেমে শ্রীলঙ্কাকে গুড়িয়ে দিয়ে নিজের জানান দিলেন। বুধবার পাল্লেকেলেতে থমাসের বিধ্বংসী বোলিংয়ের তোপে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় পায় সফরকারি উইন্ডিজ। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ক্যারিবীয়রা।

কিয়েরন পোলার্ডের রেকর্ডগড়া ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করে ১৯৬/৪ সংগ্রহ দাঁড় করায় উইন্ডিজ। জবাবে ৫ বল বাকি থাকতে ১৭১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ফলে ২৫ রানের জয় পায় উইন্ডিজ।

পাল্লেকেলেতে টস করতে নামার মাধ্যমে প্রথম ক্রিকেটার হিসেবে ৫০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলার স্বাদ অর্জন করেন ক্যারিবিয়ান অধিনায়ক পোলার্ড। এরপরে ১৫ বলে ৩৪ রানের ইনিংস খেলার পথে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ছুঁয়েছেন ১০ হাজার রানের কীর্তি। এর আগে ক্যারিবীয়দের ভালো সূচনা এনে দেন দুই ওপেনার লেন্ডল সিমন্স ও ব্রেন্ডন কিং। কিং ২৫ বলে ৩৩ রানে ফিরলে ভাঙে ৭৪ রানের উদ্বোধনী জুটি।

তিনে নেমে সুবিধা করতে পারেননি নিকোলাস পুরান। ১২ বলে ১৪ রান করে আউট হোন। তবে চারে ও পাঁচে নেমে আন্দ্রে রাসেল ও পোলার্ড দুটি বিধ্বংসী ইনিংস খেললে বড় সংগ্রহ পায় ক্যারিবীয়রা। চারে নামা রাসেল ১৪ বলে ৪ ছক্কার ও ২ চারে করেন ৩৫ রান। আর পোলার্ড ১৫ বলে ৩ চার ও ২ ছয়ে করেন ৩৪ রান। ওপেনিংয়ে নামা সিমন্স অপরাজিত থাকেন ৬৭ রানে।

বড় রান তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে শ্রীলঙ্কা। ম্যাচের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারে লঙ্কানদের একাই কাঁপিয়ে দেন থমাস। ওই ওভারে তুলে নেন ৩ উইকেট। এরপরে নিজের টানা দুই ওভারে ফেরান অভিজ্ঞ ম্যাথিউস ও দাসুন শানাকাকে। এক স্পেলে বোলিং করে ২৮ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। এটি টি-টোয়েন্টিতে থমাসের প্রথম পাঁচ উইকেট।

উইকেট হারালেও ব্যাটিংয়ে আগ্রাসী মনোভাব ধরে রাখেন হাসারাঙা ও কুশাল পেরেরা। দুজনে ষষ্ঠ উইকেটে ৮৭ রানের জুটি গড়েন। ৩৪ বলে ৪৪ রান করা হাসারাঙ্গাকে ফিরিয়ে জুটিটি ভাঙেন রোভম্যান পাওয়েল। পরের ওভারে রাসেলের বলে ফেরেন ৩৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৬৬ রান করা পেরেরা। শেষ দিকে ঝড় তোলার আগেই থিসারাকে বিদায় করেন পাওয়েল। এরপর আর বেশিক্ষণ টিকেনি শ্রীলঙ্কার ইনিংস।

আগামী শুক্রবার ক্যান্ডিতে হবে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি। ওয়ানডেতে সিরিজে ধবলধোলাইয়ের লজ্জায় পড়া ওয়েস্ট ইন্ডিজের সামনে সুযোগ লজ্জা ফিরিয়ে দেওয়ার।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ১৯৬/৪ (২০ ওভার) (সিমন্স ৬৭*, রাসেল ৩৫, পোলার্ড ৩৪; মালিঙ্গা ১/৩৭, উদানা ১/৪১, হাসারাঙ্গা ১/৩৩)

শ্রীলঙ্কা: ১৭১ (১৯.১ ওভার) (পেরেরা ৬৬, হাসারাঙ্গা ৪৪, থিসারা ১১; থমাস ৫/২৮, কটরেল ১/১৪, পাওয়েল ২/৩১)

ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ ২৫ রানে জয়ী

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews