1. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০২:১৯ পূর্বাহ্ন

করোনা আতঙ্কে স্থগিত ম্যানসিটি-আর্সেনালের ম্যাচ

  • আপডেট টাইম :: বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ২০ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাস আতঙ্কে প্রথমবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ স্থগিতের ঘটনা ঘটলো। আজ বুধবার সন্ধ্যায় ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের মুখোমুখি হওয়ার কথা ছিল ইতিহাদ স্টেডিয়ামে। কিন্তু পূর্বসর্তকতার অংশ হিসেবে ম্যাচটি বন্ধ করা হয়েছে। এজন্য অনেকখানি দায়ী অলিম্পিয়াকোস মালিক ইভানগেলোস মারিনাকিস, যিনি ইংল্যান্ডের চ্যাম্পিয়নশিপ দল নটিংহ্যাম ফরেস্টেরও মালিক। গতকাল মঙ্গলবার করোনায় আক্রান্ত হওয়ার খবর জানান তিনি।

প্রশ্ন জাগতে পারে- করোনায় আক্রান্ত হয়েছেন অলিম্পিয়াকোস মালিক, তাতে ম্যানসিটি-আর্সেনালের ম্যাচ বন্ধ কেন? কারণ গত ২৭ ফেব্রুয়ারি আর্সেনালকে ইউরোপা লিগ থেকে বিদায় করার ম্যাচে এমিরেটস স্টেডিয়ামের গ্যালারিতে ছিলেন ইভানগেলোস। ম্যাচ শেষে অলিম্পিয়াকোস মালিকের সঙ্গে হাত মেলান গানারদের বেশ কয়েকজন কর্মকর্তা ও খেলোয়াড়রা। এর ১৩ দিন পর ইভানগেলোসের শরীরে ধরা পড়লো করোনা। সাধারণত, করোনাভাইরাস ১৪ দিন সুপ্ত অবস্থায় থাকে। তাতে করে আর্সেনালের কর্মকর্তারা ও খেলোয়াড়দেরও এ রোগে সংক্রমিত হওয়ার শঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

তাই কোনো ধরনের ঝুঁকি নিতে চায় না আর্সেনাল। যদিও ক্লাবটি এক বিবৃতিতে জানায়, তাদের খেলোয়াড়দের করোনায় আক্রান্তের ঝুঁকি একেবারেই কম। কিন্তু পূর্বসতর্কতা হিসেবে ম্যাচটি স্থগিত করা উচিত। সরকারী নির্দেশনা অনুযায়ী, ভাইরাস আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যাওয়া যে কাউকে নিজ বাসায় ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেটা মেনে চলতে চায় আর্সেনাল।

অবশ্য এ সিদ্ধান্তে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার হতাশ হওয়ার কথা নয়। মঙ্গলবার তিনি বলেছিলেন, করোনাভাইরাস আতঙ্কে দর্শকশূন্য মাঠে খেলা হওয়ার চেয়ে না হওয়াই ভালো। কারণ দর্শক ছাড়া ফুটবল খেলার কোনও মানে নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews