1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

আতিক-তাপসসহ আট প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

  • আপডেট টাইম :: বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯

ঢাকা  : ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বুধবার প্রথম দিনে দুই সিটিতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আটজন। বৃহস্পতি ও শুক্রবারও ফরম বিক্রি করবে দলটি। এই দুই দিন কাউন্সিলর পদেও ফরম বিক্রি করা হবে।

বুধবার প্রার্থীদের পক্ষে তাদের প্রতিনিধিরা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

দুপুর তিনটার দিকে উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলামের পক্ষে তার ছোটভাই আবু মাহমুদ খান ও ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন ইমন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বেলা সোয়া তিনটার দিকে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ কামাল। এসময় মোর্শেদ কামালের সঙ্গে ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান এবং নিউমার্কেট থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর জাকির হোসেন স্বপন, হোসেন হায়দার জিতু, সালাউদ্দিন আহমেদ ঢালী, জসিম উদ্দিন আহমেদ, নারগিস মাহতাব, শিরিন গাফফার উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোনের ছেলে ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছোট ছেলে তাপস ঢাকা-১০ আসন থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তাপসের বড়ভাই একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ ফজলে শামস পরশ সম্প্রতি যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ঢাকা দক্ষিণে মেয়র পদে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার ব্যক্তিগত সচিব মহিউদ্দিন আহমেদ বেলাল। দক্ষিণে মেয়র পদে আরও মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব এমএ রশিদ ও বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি নাজমুল হক।

ঢাকা উত্তরে আতিক ছাড়া মনোনয়ন ফরম সংগ্রহ করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মেজর (অব.) ইয়াদ আলী ফকির ও শহীদ পরিবারের সন্তান অধ্যাপক মো. জামান ভূঁইয়া।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র সাঈদ খোকন জানিয়েছেন তিনি আগামী আগামী শুক্রবার মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে নির্বাচনে আসার ঘোষণা দিয়েছে বিএনপি। দুই সিটিতে দলটির মেয়র পদে প্রার্থী মোটামুটি চূড়ান্ত। বৃহস্পতিবার থেকে বিএনপি মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে। এছাড়া জাতীয় পার্টিও আলাদ প্রার্থী দেয়ার ঘোষণা দিয়েছে। সব দল নির্বাচনে আসায় ধারণা করা হচ্ছে ঢাকার দুই সিটির নির্বাচন জমে ওঠবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!