1. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০২:৩৯ পূর্বাহ্ন

বান্দরবানে অপ্রয়োজনীয় দোকান বন্ধ ও জনসমাগম রোধে সেনা সদস্যদের মাইকিং

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
  • ৫৯৩ বার পড়া হয়েছে

বান্দরবান : করোনা ভাইরাস সচেতনতায় বান্দরবান বাজারে অপ্রয়োজনীয় দোকান পাট বন্ধ ও জনসমাগম রোধে রাস্তায় নেমেছে সেনা সদস্যরা।
মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে জনসাধারণকে সচেতন করতে বাজারে ঘুরে ঘুরে জনসাধারনের উদ্দেশ্যে মাইকিং করে তারা।
এসময় তারা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে হাটবাজারে জমায়েত না করতে, বিনা প্রয়োজনে বাসা থেকে বের না হতে এবং প্রয়োজনীয় ওষুধ কাচাঁবাজার খাদ্য সামগ্রীর দোকান ছাড়া অন্যসব দোকান বন্ধ রাখতে বলেন। এসময় তারা দেয়ালে দেয়ালে করোনা ভাইরাস সংক্রান্ত বিভিন্ন সচেতনতামূলক বাণী সম্বলিত পোস্টার লাগায়। এদিকে সকাল থেকে বান্দরবানের রাস্তাঘাট অনেকটা ফাঁকা হয়ে যায় সরকার ছুটি ঘোষণা দেয়ার পর বান্দরবানে কর্মরত শ্রমজীবি মানুষরা শহর ছেড়ে নিজ বাড়িতে চলে যাচ্ছে। প্রয়োজনীয় দোকানপাট ছাড়া অন্যান্য দোকানগুলো সেনা সদস্যদের উপস্থিতিতে বন্ধ করে দেয়া হচ্ছে। রাস্তায় কয়েকজনকে একসাথে জমায়েত হতে দিচ্ছে না এবং অপ্রয়োজনীয় রাস্তায় হাটাহাটি না করে বাসায় অবস্থান করার জন্যও পরামর্শ দিচ্ছেন। সেনাবাহিনীর পাশাপাশি পৌরসভার পক্ষ থেকেও সকাল থেকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হতে ও মাস্ক ব্যবহারসহ ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়ার জন্য মাইকিং করা হচ্ছে এবং শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জীবানুনাশক পানি ছিটিয়ে রাস্তাঘাট পরিষ্কার করা হচ্ছে।
এদিকে লোকজন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কয়েক দিনের ক্রয় করে বাড়িতে নিয়ে যাচ্ছে। এ পর্যন্ত বান্দরবানে নতুন করে দুইজনসহ ৫০ জন কোয়ারেন্টাইনে অবস্থান করছে। এরমধ্যে ৪১ জন হোম কোয়ারেন্টাইনে এবং ৯ জন প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে অবস্থান করছে।
বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম বলেন, করোনা সচেতনায় সেনা সদস্যরা মাঠে নেমেছে। সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নে প্রশাসনের সমন্বয়ে তারা কাজ করে যাচ্ছে। কোয়ারেন্টাইনে যারা রয়েছে তাদের নজরদারীও বাড়ানো হয়েছে। যাতে তারা বাইরে বের হতে না পারে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews