1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

বান্দরবানে অপ্রয়োজনীয় দোকান বন্ধ ও জনসমাগম রোধে সেনা সদস্যদের মাইকিং

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০

বান্দরবান : করোনা ভাইরাস সচেতনতায় বান্দরবান বাজারে অপ্রয়োজনীয় দোকান পাট বন্ধ ও জনসমাগম রোধে রাস্তায় নেমেছে সেনা সদস্যরা।
মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে জনসাধারণকে সচেতন করতে বাজারে ঘুরে ঘুরে জনসাধারনের উদ্দেশ্যে মাইকিং করে তারা।
এসময় তারা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে হাটবাজারে জমায়েত না করতে, বিনা প্রয়োজনে বাসা থেকে বের না হতে এবং প্রয়োজনীয় ওষুধ কাচাঁবাজার খাদ্য সামগ্রীর দোকান ছাড়া অন্যসব দোকান বন্ধ রাখতে বলেন। এসময় তারা দেয়ালে দেয়ালে করোনা ভাইরাস সংক্রান্ত বিভিন্ন সচেতনতামূলক বাণী সম্বলিত পোস্টার লাগায়। এদিকে সকাল থেকে বান্দরবানের রাস্তাঘাট অনেকটা ফাঁকা হয়ে যায় সরকার ছুটি ঘোষণা দেয়ার পর বান্দরবানে কর্মরত শ্রমজীবি মানুষরা শহর ছেড়ে নিজ বাড়িতে চলে যাচ্ছে। প্রয়োজনীয় দোকানপাট ছাড়া অন্যান্য দোকানগুলো সেনা সদস্যদের উপস্থিতিতে বন্ধ করে দেয়া হচ্ছে। রাস্তায় কয়েকজনকে একসাথে জমায়েত হতে দিচ্ছে না এবং অপ্রয়োজনীয় রাস্তায় হাটাহাটি না করে বাসায় অবস্থান করার জন্যও পরামর্শ দিচ্ছেন। সেনাবাহিনীর পাশাপাশি পৌরসভার পক্ষ থেকেও সকাল থেকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হতে ও মাস্ক ব্যবহারসহ ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়ার জন্য মাইকিং করা হচ্ছে এবং শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জীবানুনাশক পানি ছিটিয়ে রাস্তাঘাট পরিষ্কার করা হচ্ছে।
এদিকে লোকজন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কয়েক দিনের ক্রয় করে বাড়িতে নিয়ে যাচ্ছে। এ পর্যন্ত বান্দরবানে নতুন করে দুইজনসহ ৫০ জন কোয়ারেন্টাইনে অবস্থান করছে। এরমধ্যে ৪১ জন হোম কোয়ারেন্টাইনে এবং ৯ জন প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে অবস্থান করছে।
বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম বলেন, করোনা সচেতনায় সেনা সদস্যরা মাঠে নেমেছে। সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নে প্রশাসনের সমন্বয়ে তারা কাজ করে যাচ্ছে। কোয়ারেন্টাইনে যারা রয়েছে তাদের নজরদারীও বাড়ানো হয়েছে। যাতে তারা বাইরে বের হতে না পারে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!