1. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৩:২১ পূর্বাহ্ন

ইরানে আজও প্রাণ গেল ১৫৭ জনের, মোট ২২৩৪

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০
  • ১৯ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ইরানে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫৭ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। একই সঙ্গে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও হাজারের বেশি মানুষ।

বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপোর এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, দেশে নতুন করোনাভাইরাসে আরও ১৫৭ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২ হাজার ২৩৪ জনে পৌঁছেছে।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানে করোনার ভয়াবহ প্রকোপ শুরু হয়েছে। দেশটিতে প্রতিনিয়ত করোনা সংক্রমণ এবং মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

জাহানপোর বলেছেন, গত ২৪ ঘণ্টায় ইরানে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩৮৯ জন। যা নিয়ে দেশে মোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা এখন ২৯ হাজার ৪০৬ জনে পৌঁছেছে।

ইরানের প্রত্যেকটি প্রদেশেই করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। করোনা পরীক্ষার কিট সঙ্কট ও দুর্বল স্বাস্থ্যসেবা ব্যবস্থার কারণে এই ভাইরাসের বিস্তার ঠেকাতে হিমশিম খাচ্ছে দেশটি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা পরিস্থিতি মোকাবিলায় ইরানকে সহায়তার প্রস্তাব দিলেও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি তা প্রত্যাখ্যান করেছেন।

করোনায় সহায়তা করতে চাইলে ইরানের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়ার পরামর্শ দিয়েছেন হাসান রুহানি। নিষেধাজ্ঞার কারণে দেশটি করোনা পরীক্ষা কিট এবং অন্যান্য চিকিৎসা সরঞ্জাম আমদানি করতে পারছে না বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৮৮ হাজার ৩২৮ এবং মৃত ২২ হাজার ৭০ জনে। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ১ লাখ ১৭ হাজার ৬০৮ জন।

সূত্র : রয়টার্স, এপি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews