1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৫ মে ২০২০, ০৭:৪৩ পূর্বাহ্ন

পাচঁ ওয়াক্ত নামাজ পড়ুন, আল্লাহর শরনাপন্ন হন: নীহারিকা হায়দার

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ১২৭ বার পড়া হয়েছে

বিনোদন প্রতিনিধি : বিশ্বব্যপী মহামারি আকার ধারন করেছে করোনা ভাইরাস।এরই মধ্যে বাংলাদেশেও এই ভাইরাসে বেশ কয়েকজন আক্রান্ত হয়েছেন এবং মারাও গিয়েছেন। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবিলায় শিক্ষা প্রতিষ্ঠান সব বন্ধ করা হয়েছে। সরকারি ছুটি হয়ে গেছে। তারকা জগতের অনেকেই করোনা সম্পর্কে জনগনকে সচেতন করে যাচ্ছেন। সেই তালিকা থেকে বাদ যাননি লাস্যময়ী নায়িকা খ্যাত এই প্রজন্মের সম্ভাবনাময়ী অভিনেত্রী ও মডেল নীহারিকা হায়দার। করোনা ভাইরাসের কারনে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।
সামাজিক মাধ্যমে সতর্ক করার চেষ্টার পাশাপাশি তিনি এই সময়ে খেটে খাওয়া অসহায় মানুষদের পাশে থাকার জন্য সবাইকে অনুরোধ করেছেন এবং নিজেও চেষ্টা করেছেন। এই সম্পর্কে তার সাথে কথা হলে তিনি বলেন, আতঙ্কিত না হয়ে সচেতন হওয়া জরুরী। করোনা ভাইরাস এখন আমাদের সামনে একটা যুদ্ধ। আর এই যুদ্ধে আমাদের জিতবার অস্ত্র হলো সচেতনতা। এই সচেতনতার বড় শর্ত ঘরে থাকা এবং সামাজিক যোগাযোগ থেকে বিরত থাকা। ঘরে বসে এখন আর সময় কাটছে না কি করবেন? প্রচুর পানি খান। বেশি বেশি লেবু খান । ভিটামিন সি খুব দরকার এই সময়ে। মাছ মাংস না খেয়ে শাক-সবজি, ডাল ও ফলমূল বেশি খাবেন। গরম পানিতে লবন দিয়ে গড়গড়া করুন।বারবার সাবান দিয়ে হাত ধুবেন। পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন। কারন পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।
বাসা থেকে বের না হয়ে পরিবারকে সময় দিন। বাধ্য হয়ে থাকছি না ভেবে ভাবুনতো পরিবারকে ঠিকঠাক সময় দিতে পেরেছেন? এখন সম্পর্কগুলোকে একটু সময় দিন, প্রান দিন। আর সবচেয়ে বড় বিষয় পাচঁ ওয়াক্ত নামাজ পড়ুন। আল্লাহর শরনাপন্ন হন। সৃষ্টিকর্তাই আমাদের ক্ষমা করে এই বিপদ থেকে উদ্বার করে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার তৌফিক দান করবেন ইনশাআল্লাহ।
গুজবে বিশ্বাস করবেন না। মানসিক সুস্থতাও এখন অনেক বেশি দরকার। নাটক দেখুন, মুভি দেখুন, আমাদের ছবি দেখুন তবুও প্লিজ ঘরে থাকুন। নিজেকে সুস্থ রাখুন,অপরকেও সুস্থ রাখুন। এভাবেই সবাইকে আহবান জানান তিনি।

– মারুফ সরকার

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews