1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৫ মে ২০২০, ০৭:৫৩ পূর্বাহ্ন

বিশ্বব্যাপী করোনায় ঝরলো ৪৭ হাজার ১৯৪ প্রাণ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৯৭ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। প্রতিদিনই হাজার হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে। প্রাণ হারাচ্ছে হাজার হাজার। প্রতিনিয়তই লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল, লাশের সারি।

প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৯ লাখ ছাড়িয়েছে (৯,৩৫,১৮৯)। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৭ হাজার (৪৭,১৯৪)। সেরে উঠেছে ১ লাখ ৯৩ হাজার ৯৮৯ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে। দেশটিতে বুধবার পর্যন্ত প্রাণ হারিয়েছে ১৩ হাজার ১৫৫ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৯ হাজার ৩৮৭ জান মারা গেছে স্পেনে। তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর দেশটিতে করোনা আক্রান্ত হয়ে বুধবার পর্যন্ত মারা গেছে ৫ হাজার ১০২ জন।

মৃত্যুর মিছিল বাড়ছে ফ্রান্সে। সেখানে মারা গেছে ৪ হাজার ৩২ জন। চীনে ৩ হাজার ৩১২ জন ও ইরানে প্রাণ হারিয়েছে ৩ হাজার ২৬ জন। যুক্তরাজ্যে মারা গেছে ২ হাজার ৩৫২ জন। নেদারল্যান্ডসে প্রাণ হারিয়েছে ১ হাজার ১৭৩ জন।

এ ছাড়া জার্মানিতে ৯৩১, বেলজিয়ামে ৮২৮ ও সুইজারল্যান্ডে ৪৮৮ জন প্রাণ হারিয়েছে।

আক্রান্তের দিক দিয়ে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেন। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৫ হাজার ৩ জন। ইতালিতে ১ লাখ ১০ হাজার ৫৭৪ ও স্পেনে ১ লাখ ৪ হাজার ১১৮ জন। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৫৫৪ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews