1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

কুয়াকাটা পৌরসভা থেকে ভিজিএফ এর ১.৭৬০ মেট্রিকটন চাল উধাও

  • আপডেট টাইম :: সোমবার, ৬ এপ্রিল, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় এবার জেলেদের জন্য বরাদ্দকৃত বিশেষ ভিজিএফ’র ১.৭৬০ মেট্রিকটন চাল’র কোন হদিস মিলছে না। সোমবার সুবিধাভোগী প্রান্তিক জেলেরা চালের টোকেন নিয়ে খালি হাতে বাড়ি ফিরে যাওয়ার পর বিষয়টি জনসম্মূখে প্রকাশ হয়ে পড়ে।
স্থানীয় সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতি মোকাবেলায় লকডাউনে কর্মবিমূখ হয়ে পড়া দিন আনে দিন খায় শ্রেণির মানুষের খাদ্য সহায়তায় সরকার যখন তাদের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে। ঠিক তখন কুয়াকাটা পৌরসভার অন্তর্গত ২২ প্রান্তিক জেলে তাদের দুই মাসের মাথাপিছু বরাদ্দকৃত ৮০ কেজি চাল আনতে গিয়ে খালি হাতে ফিরে আসায় থলের বেড়াল বেড়িয়ে পড়ে। যদিও চাল বিতরণকালে তদারকি কর্মকর্তা, মেয়রসহ থানা পুলিশ উপস্থিত ছিল।
কিন্তু এরপরও ১.৭৬০ মেট্রিকটন চালের কোন হদিস মিলছে না। পরিস্থিতি সামাল দিতে বাজার থেকে সমপরিমান চাল কিনে মঙ্গলবার সকালে জেলেদের মাঝে বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। যদিও খাদ্যগুদাম থেকে ৫৩০ জন জেলের অনুকূলে বরাদ্দকৃত ৪২.৪০০ মেট্রিকটন চাল গ্রহণ করে কুয়াকাটা পৌরসভা। এরপর উত্তোলনকৃত চাল জেলেদের মাঝে বিতরণের জন্য মজুদ রাখা হয় পৌরসভার স্টোরে।
কলাপাড়া খাদ্যগুদামের সহকারী উপ-খাদ্য পরিদর্শক জাকির হোসেন জানান, কুয়াকাটা পৌরসভার কাউন্সিলর তৈয়বুর রহমান রেজিস্ট্রারে স্বাক্ষর করে খাদ্যগুদাম থেকে ৪২.৪০০ মেট্রিকটন চাল উত্তোলন করে নিয়ে যান। তাকে চাল ওজন করে বুঝিয়ে দেয়া হয়েছে।
এ বিষয়ে সংশ্লিষ্ট ভিজিএফ চালের তদারকি কর্মকর্তা ও উপজেলা পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা আবু তাহের বলেন, তার উপস্থিতিতে সঠিকভাবে চাল বিতরণ করা হয়েছে। ২২ জন জেলের চাল উধাও হওয়ার বিষয়ে তিনি কিছু জানেন না। মঙ্গলবার বাদ পড়া ওই ২২ জেলের চাল বিতরণ করা হবে।
কুয়াকাটা পৌরসভার কাউন্সিলর তৈয়বুর রহমান বলেন, মেয়র আমাকে চাল উত্তোলনের জন্য ক’দিন আগে খাদ্যগুদামে পাঠায়। আমি গুদাম থেকে চাল এনে পৌরসভার স্টোরে রাখি। আজ বিতরণকালে চাল কম হওয়ায় মেয়র আমাকে চাল কিনে দিতে বলায় আমি কুয়াকাটা বাজার থেকে চাল কিনে দেই। চাল উত্তোলন ও বিতরণ প্রক্রিয়ায় আবুল ফরাজী ছিল। আমি কখনও উত্তোলন কিংবা বিতরণ করিনি। কিভাবে চাল কম হল বুঝতে পারছি না।
কুয়াকাটা পৌরসভার মেয়র আ: বারেক মোল্লা বলেন, ২২ জন জেলে চাল পায়নি। আমি বাজার থেকে কিনে তাদের চাল বিতরণ করছি। তারপর চাল কোথায় গেল সেটা দেখবো।
কলাপাড়া ইউএনও আবু হাসনাত মো: শহিদুল হক বলেন, কুয়াকাটা পৌরসভার জেলেদের ভিজিএফ সংক্রান্ত চাল নিয়ে অভিযোগ শুনেছি। জেলা প্রশাসকের নির্দেশে তদারকি কর্মকর্তা ও খাদ্যগুদাম কর্মকর্তাদের ডাকা হয়েছে। এ বিষয়ে সরকার জিরো টলারেন্স। কাউকে ছাড় দেয়ার কোন সুযোগ নেই।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!