1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৯:৪৭ অপরাহ্ন

আম্ফান: ২৪ ঘণ্টার মধ্যে বিদ্যুৎ সংযোগের নির্দেশ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৩২ বার পড়া হয়েছে

বাংলার কাগজ ডেস্ক : আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকায় ২৪ ঘণ্টার মধ্যে বিদ্যুৎ সংযোগের নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় চব্বিশ ঘণ্টার মধ্যে বিদ্যুতায়নের ব্যবস্থা নিন।  উৎপাদন, বিতরণ ও সঞ্চালনের মধ্যে সমন্বয় করে কাজ করুন।  প্রয়োজনে মন্ত্রণালয়ের সহায়তা নিন।

বৃহস্পতিবার (২১ মে) প্রতিমন্ত্রী তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে বিদ্যুৎ বিভাগ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড (আরপিসিএল), বি আর পাওয়ারজেন কোম্পানি (বি আর পিজিসি), আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেড (এএসপিসিএল),  ইলেক্ট্রিসিটি জেনারেশন  কোম্পানি অব বাংলাদেশ  ( ইজিসিবি ), নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন  কোম্পানি  লিমিটেড (এনডব্লিওপিজিসিএল),  কোল পাওয়ার জেনারেশন  কোম্পানি বাংলাদেশ  লিমিটেড (সিপিজিসিবিএল), বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি  লিমিটেড (বিআইএফপিসিএল) , পাওয়ার গ্রীড কোম্পানি (পিজিসিবি) ও পাওয়ার সেলের সাথে চলমান প্রকল্পের অগ্রগতি ও বাস্তবায়ন এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে পর্যালোচনা সভায় এ কথা বলেন।

সভার প্রথমেই  বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ( আরইবি ), ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো), নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড ( নেসকো ), পাওয়ার গ্রীড কোম্পানি (পিজিসিবি) সাথে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি ও দ্রুত বিদ্যুতায়ন নিয়ে আলোচনা করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, যে সমস্যাই হোক না কেন অতিদ্রুত বিদ্যুতের ব্যবস্থা করুন। হাসপাতালগুলোতে প্রয়োজনে জেনারেটর সরবরাহ করে বিদ্যুতায়নের উদ্যোগ নিন।  সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করার জন্য বিদ্যুৎ বিভাগকে নির্দেশ দেওয়া হয়।

আলোচনাকালে রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড (আরপিসিএল), বি আর পাওয়ারজেন কোম্পানি (বি আর পিজিসি), আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেড (এএসপিসিএল),  ইলেক্ট্রিসিটি জেনারেশন  কোম্পানি অব বাংলাদেশ  ( ইজিসিবি ), নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন  কোম্পানি  লিমিটেড (এনডব্লিওপিজিসিএল),  কোল পাওয়ার জেনারেশন  কোম্পানি বাংলাদেশ  লিমিটেড (সিপিজিসিবিএল), বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি  লিমিটেড (বিআইএফপিসিএল) —তাদের কার্যক্রম ও চলমান প্রকল্পের অবস্থা তোলে ধরেন।

প্রতিমন্ত্রী বলেন, জাপান মাতারবাড়ীতে তৃতীয় ও চতুর্থ  ইউনিট করার অনুমোদন দিয়েছে। উন্নয়নের গতি চলমান রাখতে হবে।  নিরাপত্তার বিষয়ে আপস করা যাবে না।  প্রতিটি প্রতিষ্ঠান অবশ্যই স্বাস্থ্য অধিদপ্তর প্রদত্ত কোভিড-১৯ সংক্রান্ত গাইড লাইন ও নির্দেশিকা অনুসরণ করে কাজ করবে।

ভার্চুয়াল এ সভায় বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, পাওয়ার গ্রীড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া ও কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকরা  উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews