1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন

ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে নিতে আইসিসির হুমকি

  • আপডেট টাইম :: বুধবার, ২৭ মে, ২০২০
  • ৬৩ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে নিতে হুমকি দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কর সংক্রান্ত জটিলতা দ্রুত সমাধান না করলে ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নিতে বাধ্য হবে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সম্প্রতি এক ই-মেইল বার্তায় বিসিসিআইকে সাফ জানিয়েছে আইসিসি।

২০১৬ বিশ্বকাপের আয়োজক ছিল ভারত। বিশ্বকাপের মতো মহাযজ্ঞ আয়োজন উপলক্ষে ভারত সরকারকে বিপুল পরিমাণ ট্যাক্স দিয়েছে আইসিসি। যদিও বিসিসিআই বলেছিল, ট্যাক্সের অর্থ পুরোটাই ফেরত দেবে তারা। কিন্তু বিসিসিআই চার বছর আগের বিশ্বকাপের ট্যাক্স এখনও ঝুলিয়ে রেখেছে। আইসিসি ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে ট্যাক্স বাবদ প্রায় ২৩ মিলিয়ন ডলার পাবে।

পাশাপাশি পরবর্তী বিশ্বকাপের থেকে কর মওকুফের কথাও জানিয়েছে আইসিসি। ১৮ মে পর্যন্ত কর মওকুফ নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের সময় দেওয়া হয়েছিল বিসিসিআইকে। কিন্তু করোনাভাইরাস ও লক ডাউনের জেরে বিসিসিআই কোনও পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। বিসিসিআই বলছে, ৩০ জুন কিংবা লক ডাউন উঠে যাওয়ার এক মাস পর্যন্ত সময় বর্ধিত করতে।

কিন্তু আইসিসি তাতে রাজি নয়।  বিষয়টি নিয়ে গত কিছুদিন ধরেই দুই পক্ষের মধ্যে নোংরা ই-মেইল চালাচালি হয়েছে। আইসিসি সর্বশেষ ই-মেইলে বিসিসিআইকে জানিয়ে দিয়েছে, ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব সরিয়ে নেওয়ার এখতিয়ার আইসিসির রয়েছে। আইসিসির শঙ্কা, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে কর মওকুফ নিশ্চিত করতে না পারলে ১০০ মিলিয়ন ডলার ক্ষতি হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews