1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ১৪৪ ধারা ভঙ্গ করায় যুবক গ্রেফতার নীলফামারীতে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ডোমারে ৭০ পিচ টাপেন্টাডল ট্যাবলেটসহ ২ যুবক গ্রেফতার নীলফামারীতে “এক্সেল রোড কন্ট্রোল স্টেশন” স্থাপনের প্রতিবাদে মানববন্ধন  বান্দরবানে সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কেএনএফ সন্ত্রাসী নিহত রুমায় কেএনএফ আতঙ্কে বাড়ি ছাড়ছেন গ্রামবাসী বান্দরবানে বিস্তীর্ণ মাঠ জুড়ে সরিষার আবাদ নিপাহ ভাইরাসে মারা গেছেন ৫ জন, আক্রান্ত ৮: স্বাস্থ্যমন্ত্রী সরকারকে বিদ্যুৎ, গ্যাস ও তেলের দাম বাড়ানোর ক্ষমতা দিয়ে বিল পাস শর্ত সাপেক্ষে হিন্দি সিনেমা আমদানির পক্ষে: নিপুণ

নতুন করে রাস্তার প্রকল্প নয়, ডিসিদের প্রতি সেতুমন্ত্রী

  • আপডেট টাইম :: বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

বাংলার কাগজ ডেস্ক : আগামী নির্বাচনের আগে নতুন করে কোনো আঞ্চলিক রাস্তার প্রকল্প হাতে না নিয়ে পুরনোগুলো মেরামত ও সংরক্ষণে জেলা প্রশাসকদের প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

একই সঙ্গে সড়‌কে দুর্ঘটনার হার কমলেও তা‌তে মৃত্যুর হার বেড়ে গেছে- স্মরণ করে দিয়ে এই খাতে শৃঙ্খলা আনতে কার্যকর পদক্ষেপ নেওয়ার কথা জানান তিনি।

বুধবার (২৫ জানুয়ারি) জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে ডিসিদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমার মন্ত্রণালয়ে সরকারের উন্নয়নমূলক অবকাঠামো পদ্মা, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, শত সেতু শত রাস্তা, ওভার পাস ফ্লাইওভার- সব কর্মকাণ্ডে এগুলো দৃশ্যমান। এগুলো নিয়ে কথা বলে আমি সময় নষ্ট করতে চাইনি। এগুলো সবাই দেখেছে, দৃশ্যমান।

‘আমি ডিসি সাহেবদের গুরুত্ব দিয়ে বলেছি, আমি এখন আর কোনো নতুন রাস্তা করতে চাই না। আগামী নির্বাচনের আগে যে রাস্তাগুলো আছে, সেগুলো মেরামত করতে চাই। ব্যবহারযোগ্য করতে চাই। যেগুলো আছে, সেগুলো মেরামত করা, সংরক্ষণ করা আমাদের প্রথম ও প্রধান কাজ।’

রাজধানীতে ছোট যানগুলো চলাচলের ক্ষেত্রে নিয়ন্ত্রণ আনা গেছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ছোট ছোট যানগুলো…মোটরসাইকেল ঢাকা শহরে অনেক নিয়ন্ত্রণে নিয়ে এসেছি, তা ৯৫ শতাংশ। ঢাকায় চালক ও আরোহী দুজনই হেলমেট ব্যবহার করছে। কিন্তু মফস্বলে এক মোটরসাইকেলে তিন জন, কারও মাথায় হেলমেট নাই। এসব বিষয়গুলো দেখার জন্য বলেছি।

নছিমন-করিমনের মতো যানগুলোকে নীতিমালার অধীনে আনার ক্ষেত্রে গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, গরিব মানুষের জীবন যেমন আছে, জীবিকাও আহরণ করতে হবে। তাদের জীবিকার চাকাটা আমরা বন্ধ করে দিতে পারি না।

‘কাজেই এগুলোকে একটা নীতিমালার মধ্যে নিয়ে আসতে হবে। নীতিমালা প্রণয়নের কাজ চলছে, যত তাড়াতাড়ি সম্ভব নীতিমালা প্রণয়ন করতে হবে।’

তিনি বলেন, এখন দায়িত্ব হলো এসমস্ত যানগুলো শহরে এবং হাইওয়েতে যানজট সৃষ্টি করে। দুর্ঘটনায় দেখা যায়, একটা ইজিবাইক দুর্ঘটনা হলে ১০/১২ জন মারা যায়। বড় দুর্ঘটনাও এই পরিমাণে মারা যায় না। এখন দুর্ঘটনার হার কমে গেছে। দুর্ঘটনার মৃত্যুর হার বেড়ে গেছে।

‘মোটরসাইকেল, ইজিবাইক, নসিমন-করিমনগুলোকে নিয়ন্ত্রণ করতে হবে। সর্বোপরি আমার কথা হচ্ছে, সড়কের পরিবহনে শৃঙ্খলা আনাটাই হচ্ছে সর্বোচ্চ অগ্রাধিকার। অনেক রাস্তা, সেতু হয়েছে। শৃঙ্খলা না এলে এগুলো ম্লান হয়ে যাবে। সেজন্য আমি শৃঙ্খলার ওপরে গুরুত্ব দিয়েছি। ডিসিদের বলেছি, শৃঙ্খলার বিষয়ে সহযোগিতা করতে এবং তারা করবেন’- বলেন সেতুমন্ত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!