1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

পর্যটকদের জন্য ২০ শতাংশ ছাড়ের ঘোষণা বান্দরবানে

  • আপডেট টাইম :: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবান : বান্দরবানে আগামী ১ অক্টোবর থেকে ৩০ নভেম্বরের পর্যন্ত ২ মাস পর্যন্ত পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে ২০ শতাংশ ছাড় দেয়া ঘোষণা দিয়েছে মাইক্রোবাস, জিপ ও পিকআপ মালিক সমবায় সমিতির নেতারা। এছাড়াও ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে হোটেল-মোটেল মালিক সমিতি পক্ষ থেকে।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে বান্দরবান প্রেসক্লাবের হলরুমে এক সংবাদ সম্মেলনের এই ঘোষণা দেন সমিতির পক্ষ থেকে সমবায় সমিতির সভাপতি মো.নাছিরুল আলম।

সংবাদ সম্মেলনে সভাপতি নাছিরুল আলম বলেন, বান্দরবানের পর্যটন ব্যবসায় ধস ঠেকাতে নানা উদ্যোগ নিয়েও সফল হতে পারছে না ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকেও বিভিন্ন পরিকল্পনা নেওয়া হচ্ছে। কিন্তু বিভিন্ন কারণে দীর্ঘদিন ধরে আশানুরূপ পর্যটক আসছে না বান্দরবানে। সামনে রয়েছে শীতের মৌসুম। কয়েক বছর আগেও এ মৌসুমটিতে পর্যটকদের ভিড় ছিল বান্দরবানে।

সমিতির সভাপতি নাসিরুল আলম আরও বলেন, করোনাকালীন পরিস্থিতিতে পর্যটন ব্যবসায় লোকসানের মুখে পড়েছেন ব্যবসায়ীরা। এ সংকট কাটিয়ে উঠতে না উঠতেই সন্ত্রাসী তৎপরতা ও পরবর্তীতে দেশে সংঘাতময় পরিস্থিতির কারণে বান্দরবানের সম্ভাবনাময় পর্যটন শিল্প এখন মুখ থুবড়ে পড়েছে। লোকসানের মুখে পড়ে অনেক হোটেল মোটেল রিসোর্ট বন্ধ হয়ে গেছে। সামনে শীতকালীন পর্যটন মৌসুমকে সামনে রেখে পর্যটকদের জন্য প্রতি গাড়িতে ২০ শতাংশ হারে ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পর্যটক বাহী গাড়িগুলোর উন্নয়ন সৌন্দর্য বৃদ্ধি সেই সাথে গাড়ি চালকদের গাইড হিসেবে দক্ষ করে তোলা হচ্ছে। পর্যটকরা বেড়াতে এসে যাতে কোনোভাবে হয়রানি শিকার না হয়, সেদিকে কঠোর নজর রাখা হচ্ছে বলেও জানান এই পরিবহন নেতা।

বান্দরবানের হোটেল মোটেল রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক সম্পাদক সিরাজুল ইসলাম জানান, হোটেল-মোটেল মালিকের পক্ষ থেকেও পর্যটকদের জন্য আকর্ষণীয় ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি আবাসিক হোটেল থেকে ক্ষেত্র বিশেষে ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এসময় মাইক্রোবাস, জিপ ও পিকআপ মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন চৌধুরী, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এন এ জাকিরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com