1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:২৭ অপরাহ্ন

দেশে দশ হাজার কিলোমিটার নৌ-পথ তৈরি করতে চান প্রধানমন্ত্রী : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম :: শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

শেরপুর: প্রধানমন্ত্রীর নির্বাচনী অঙ্গীকারে আওয়ামী লীগের পক্ষ থেকে দেশে দশ হাজার কিলোমিটার নৌ-পথ তৈরি করতে চান। সেই ধারাবাহিকতায় পুরাতন ব্রহ্মপুত্র নদের এ প্রকল্পটি আজ উদ্ভোধন করা হচ্ছে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
শনিবার দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের আয়োজনে শেরপুরে ব্রহ্মপুত্র ব্রীজ সংলগ্ন এলাকায় শেরপুর অংশের খনন কাজের উদ্ভোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, বাংলাদেশে আগামী দিনে কিভাবে নদী মাতৃক ব-দ্বীপ স্থায়ী হবে তার জন্য প্রধানমন্ত্রী ডেল্টা প্ল্যান দিয়েছেন। এই ব-দ্বীপ পরিকল্পনা হচ্ছেই নদী ব্যাবস্থাপনা। নদী খননের মধ্যদিয়েই বাংলাদেশের অর্থনীতিতে এই নৌপথ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিনি আরও বলেন, পলি পড়ে যেসব নদীপথ বন্ধ হয়ে গেছে সেই নদীগুলো খনন করে নদীপথ সৃষ্টি করতে চেষ্টা করেছেন প্রধানমন্ত্রী।
এসময় জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সাংসদ আতিউর রহমান আতিক, লক্ষ্মীপুর আসনের সাংসদ আনোয়ার হোসাইন খান, এসডিএফ এর চেয়ারম্যান ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব আব্দুস সামাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
শেরপুর সদর উপজেলার ব্রহ্মপুত্র ব্রীজ সংলগ্ন এলাকা হতে ভাটিপাড়া চর পর্যন্ত ১৮ কিলোমিটার নৌপথ দুইটি লটে মোট প্রায় এক’শ উনসত্তর কোটি বাইশ লাখ চৌদ্দ হাজার দশ টাকা চুক্তিমূল্যে ঠিকাদারী প্রতিষ্ঠান নবারুন ট্রেডার্স, আনোয়ার খান মডার্ণ ড্রেজিং করপোরেশন ও ওয়েস্টার্ণ ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড কাজটি বাস্তবায়ন করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!