1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

বহিরাগতদের ঢাকা ছাড়ার নির্দেশ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

ঢাকা : র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজির আহমেদ বলেছেন, ‘ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে অনেক বহিরাগত সন্ত্রাসী বা চিহ্নিত অপরাধী ঢাকায় আশ্রয় নিয়েছে। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের স্বার্থে তাদের ঢাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে। একই সঙ্গে আগামী দুই দিন ঢাকার বাইরে থেকে কাউকে না আসার জন‌্যও অনুরোধ করা হলো।’

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে নিরাপত্তা নিয়ে বৃহস্পতিবার বিকেলে কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘‘আমাদের কাছে তথ্য আছে, ঢাকার বাইরে থেকে অনেক দাগী ও চিহ্নিত অপরাধী ঢাকায় প্রবেশ করেছে। যারা নির্বাচনের দিন বিভিন্ন কেন্দ্র, পাড়া-মহল্লায় বিশৃঙ্খলা-সহিংসতা করতে পারে। এ কারণে ওইসব অপরাধীদের দ্রুত চিহ্নিত করতে নগরবাসীকে ভোটের দিন ছবিযুক্ত আইডি সঙ্গে রাখতে হবে। কেননা কাউকে সন্দেহ হলেই তাকে চ্যালেঞ্জ করে তল্লাশি করা হবে।

‘ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু সুন্দর এবং সহিংসতামুক্ত করতে র‌্যাবের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কেউ যেন কোনো ধরনের বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।’

বেনজীর আহমেদ বলেন, ‘পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর সঙ্গে র‌্যাব সদস্যরা সিটি করপোরেশনের উত্তর-দক্ষিণে প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করবে। পোশাক পরিহিত এবং সাদা পোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নিয়মিত টহল হোন্ডা পার্টি অন্যান্য বাহিনী বা সংস্থার সঙ্গে সমন্বয় করে নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করবে।

‘জনগণ যেন নিজেদের ভোটাধিকার সঠিক জায়গায় প্রয়োগ করতে পারেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে র‌্যাব সেভাবেই দায়িত্ব পালন করবে। এ ক্ষেত্রে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে। এ অবস্থা নির্বাচনের পরের দিন পর্যন্ত অব্যাহত থাকবে।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com