1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

রাজশাহীতে বাড়ল এক সপ্তাহের লকডাউন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

রাজশাহী: করোনার সংক্রমণ না কমায় রাজশাহীতে আরও সাতদিনের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। বুধবার (১৬ জুন) রাতে রাজশাহী সার্কিট হাউসে একটি জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে সংবাদ সম্মেলনে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এসময় রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার, রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীসহ রাজশাহী জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাসিক মেয়র বলেন, ১৭ জুন থেকে ২৪ জুন পর্যন্ত রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় পূর্বের ন্যায় আবারও সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করা হল।

মেয়র লিটন বলেন, গত সাত দিনের লকডাউন ও র্যাপিড অ্যান্টিজেন টেস্টসহ রামেকে করোনা সংক্রমণ ও মৃত্যুহার দেখে মনে হয়েছে রাজশাহীতে আরও সাতদিনের লকডাউন করা জরুরী। তাই সার্বিক দিক বিবেচনা করে আমরা সকলে মিলে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি।

এ বিষয়ে জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, আজ সরকারের পক্ষ থেকে বিধিনিষেধ নিয়ে একটি চিঠি পেয়েছি। সেখানে বলা হয়েছে- সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচামাল, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান এর আওতা বহির্ভূত থাকবে।

যানবাহন চলাচলের ক্ষেত্রে বলা হয়েছে, বিধিনিষেধ চলাকালীন কোনো ধরনের যানবাহন রাজশাহীতে প্রবেশ কিংবা নগরীর বাইরে যেতে পারবে না। তবে আমসহ অন্যান্য কৃষিপণ্য, খাদ্যসামগ্রী, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স ও জরুরি সেবাদানকারী পরিবহন বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!