1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে আন্তর্জাতিক অঙ্গনে চিঠি পাঠাচ্ছে সরকার

  • আপডেট টাইম :: রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

ঢাকা: র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা ও লবিস্ট গ্রুপের কার্যক্রমের প্রেক্ষিতে সরকার আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার কাছে চিঠি পাঠাচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (৩০ জানুয়ারি) মিরপুর ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু ১৬তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপের উদ্বোধন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা জানান।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নিয়মিত বৈঠক হয়। আমরা এটা নিয়ে প্রায়ই বৈঠক করি।

দেশের বিরুদ্ধে লবিংয়ের জন্য বিএনপির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, কী ব্যবস্থা নেয়া উচিত সেটা আপনারাই ঠিক করেন।

মন্ত্রী বলেন, ‘কিছু কিছু ব্যক্তি; বিশেষ কিছু ইস্যু নিয়ে, বিশেষ করে নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে যথেষ্ট জোর পেয়েছে। তারা লেখালেখি করবে। কিন্তু এগুলো ব্যক্তি বিশেষের লেখালেখি। আমাদের বিশ্বাস ওইসব সংস্থা এগুলো আমলে নেবে না। আমরা তবুও সেসব সংস্থাকে একটা ব্রিফিং পাঠাচ্ছি। আসলে কী অবস্থা সেটা জানানোর জন্য আমরা চিঠি পাঠাচ্ছি সব সংস্থাকে। সব মিশনে কথা বলেছি। যেসব সংস্থার কথা বলা হয়েছে, তাদের কাছে আমরা চিঠি পাঠিয়ে দিয়েছি।’

তিনি বলেন, বহির্বিশ্বে ঢাকার সঙ্গে যে ধরনের সম্পর্ক রয়েছে তাতে ব্যক্তি বিশেষের লবিস্টগুলো প্ররোচনায় সুবিধা করতে পারবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com