1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

দক্ষিণ চীন সাগরে যুদ্ধজাহাজ প্রবেশ করায় যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি চীনের

  • আপডেট টাইম :: শনিবার, ১০ অক্টোবর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : চীনের সামরিক বাহিনী জানিয়েছে, সম্প্রতি আমেরিকার একটি যুদ্ধজাহাজ বেইজিংয়ের অনুমতি ছাড়াই দক্ষিণ চীন সাগরের পারাসেল দ্বীপপুঞ্জের পানিসীমায় ঢুকে পড়ে। এটি আমেরিকার পক্ষ থেকে উসকানিমূলক তৎপরতা এবং এই ধরনের তৎপরতা বন্ধ করা জরুরি বলে চীনা সামরিক বাহিনী মন্তব্য করেছে।

শুক্রবার চীনের সামরিক বাহিনীর একজন মুখপাত্র উইচ্যাট পেইজে এক পোস্টে বলেছেন, “আমরা আমেরিকার এই ধরনের উস্কানিমূলক তৎপরতা বন্ধের দাবি জানায় এবং সাগর ও আকাশে সামরিক অভিযানের ক্ষেত্রে আমেরিকাকে কঠোরভাবে নিয়ন্ত্রণ এবং সীমাবদ্ধতা আনতে হবে।”

সম্প্রতি দক্ষিণ চীন সাগরের পারাসেল দ্বীপপুঞ্জের কাছে আমেরিকার ইউএসএস জন ম্যাককেইন ডেস্ট্রয়ার প্রবেশ করেছিল বলে বেইজিং দাবি করছে।

হুঁশিয়ারি দিয়ে চীনের সামরিক মুখপাত্র আরো বলেছেন, আমেরিকা যদি তাদের এই তৎপরতা বন্ধ না করে তাহলে নিজের সার্বভৌমত্ব এবং নিরাপত্তা ও শান্তি স্থিতিশীলতা বজায় রাখার জন্য দক্ষিণ চীন সাগরে যে ধরনের ব্যবস্থা নেয়া প্রয়োজন সেই ধরনের ব্যবস্থা নেবে বেইজিং।

এর আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও দক্ষিণ চীন সাগরে চীনের উপস্থিতির নিন্দা জানিয়ে বলেছেন, দক্ষিণ এবং পূর্ব চীন সাগর, হিমালয় এবং তাইওয়ান প্রণালীতে চীনের প্রভাব খর্ব করার জন্য আমেরিকা চেষ্টা চালাচ্ছে। তার এই বক্তব্যের কয়েকদিন পর চীনের পক্ষ থেকে মার্কিন উসকানি বন্ধের আহ্বান জানানো হলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com