1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে মাদরাসা শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শ্রীবরদীতে সহকারী শিক্ষকদের মানববন্ধন সাবেক এমপি হেনরি স্বামীসহ মৌলভীবাজার থেকে আটক বিদেশি পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হ‌বে: স্বরাষ্ট্র উপদেষ্টা চট্টগ্রামে তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, তদন্ত কমিটি গাজীপুরে পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগ, আটক ৮ আশুলিয়ায় শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ সাগর-রুনি হত্যা: সরানো হলো র‌্যাবকে, তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ নিরাপত্তা নিয়ে সবুজ সংকেত, ১৬ অক্টোবর আসছে দক্ষিণ আফ্রিকা সাইবার নিরাপত্তা আইন: স্পিচ অফেন্স সম্পর্কিত মামলা দ্রুত প্রত্যাহারের সিদ্ধান্ত

কাবুল বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় নিহত ২২

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : সোমবার (২ নভেম্বর) আফগানিস্তানের কাবুল বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে ২২ জন। কাবুল পুলিশের মুখপাত্র ফেরদাউস ফারামেরাস জানিয়েছেন নিহতদের মধ্যে অধিকাংশই ছাত্র-ছাত্রী। খবর আল জাজিরা, বিবিসি ও সিএনএনের।

এই হামলার দায় স্বীকার করেছে আইএস (আইএসআইএস) ও ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড লেভান্ত (আইএসআইএল)। একঘণ্টা যাবত বন্দুকধারীদের চালানো হামলায় শ্রেণিকক্ষের মধ্যে ছাত্র-ছাত্রীর রক্তের বন্যা বয়ে গেছে।

হামলায় বেঁচে ফেরাদের ভাষ্যমতে, সকাল ১১টায় কাবুল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক ব্যক্তি আত্মঘাতী হামলায় নিজেকে উড়িয়ে দেন। এরপর দুজন বন্দুকধারী গুলি বর্ষণ করতে শুরু করে। আতঙ্কিত হয়ে ছাত্র-ছাত্রীরা দিগদ্বিগিক ছোটছুটি শুরু করে। বিশ্ববিদ্যালয়ের দেয়াল টপকে পালাতে থাকে। কেউ কেউ গুলিতে মাটিতে লুটিয়ে পড়ে।

উচ্চশিক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র হামিদ ওবাইদি জানিয়েছেন, ক্যাম্পাসে ইরানিয়ান বইমেলার উদ্বোধন করতে তারা সেখানে যাওয়ার পর পরই হামলার ঘটনা ঘটে। এই বইমেলায় আফগানিস্তান ও ইরানের উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তাগণ উপস্থিত হয়েছিলেন এবং কেউ কেউ সেখানে আসার পথে ছিলেন।

নিরাপত্তাবাহিনীর সদস্যদের বন্দুকধারীদের সঙ্গে লড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষকেও নিরাপত্তা দিতে হয়েছিল। সে কারণে ক্যাম্পাসকে নিরাপদ করতে বেশ খানিকটা সময় লাগে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com