1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর সফর: নিউ ইয়র্কে মুখোমুখি অবস্থানে আ.লীগ-বিএনপি

  • আপডেট টাইম :: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

রাজনীতি ডেস্ক: প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে নিউ ইয়র্কে আওয়ামী লীগ ও বিএনপির মাঝে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এই দুটি দল মুখোমুখি অবস্থান নিয়েছে।

স্থানীয় সময় শনিবার (১৮ সেপ্টেম্বর) জ্যাকসন হাইটসের ডাইভারিসিটি প্লাজায় সন্ধ্যা সাড়ে ৮টার দিকে নিউ ইয়র্ক স্টেট বিএনপির নেতাকর্মীরা ব্যানার নিয়ে সমাবেশ করার উদ্যোগ নেয়। এ সময় পাশে অবস্থান নেওয়া যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ওপর চড়াও হয়।  বেশ কিছুক্ষণ চলে পাল্টাপাল্টি গালাগাল। এক পর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মাঝে চরম উত্তেজনা দেখা দেয়। মারমুখি অবস্থান নেয় উভয় দল। পুলিশ আসার খবর পেয়ে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁর সামনে আওয়ামী লীগের কর্মিরা সমাবেশের চেষ্টা করলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়।

বিএনপি নেতা গিয়াস আহমদ ও মাওলানা আতিকুর রহমানসহ নিউ ইয়র্ক স্টেট বিএনপির প্রায় ১০/১৫ জন কর্মী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী সমাবেশের আয়োজন করে। অপর দিকে সেই সমাবেশ রুখতে তাদের ওপর চড়াও হন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বেশ কয়েকজন নেতাকর্মী। পুলিশি বাধায় উভয় দল মুখোমুখি অবস্থান থেকে সরে আসে।

ঘটনাস্থল ত্যাগের পর আওয়ামী লীগের শতশত নেতাকর্মী প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে শান্তি সমাবেশের অংশ হিসেবে জ্যাকসন হাইটসের নবনির্মিত নবান্ন রেস্তোরাঁয় সামনে দীর্ঘক্ষণ ধরে সমাবেশ করে।  রেস্তোরাঁর মালিক বিরক্ত হয়ে পুলিশে খবর দিলে পুলিশ এসে এই সমাবেশ ছত্রভঙ্গ করে দেয়। রেস্তোরাঁর সামনে ১০ জনের বেশি লোকের সমাবেশ হলে সাথে সাথে পুলিশে খবর দেওয়ার নির্দেশ দেন রেস্তোরাঁ মালিককে। অপ্রীতিকর এসব ঘটনার পর নিউ ইয়র্কে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আগামীকাল রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী নিউ ইয়র্ক পৌঁছাবেন। ঐদিন জন এফ কেনেডি (জেএফকে) বিমানবন্দরে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন। এসময় বিএনপির নেতাকর্মীরাও পাল্টা কর্মসুচি হিসেবে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি ঘোষণা করেছে।

২৪ সেপ্টেম্বর জাতিসংঘে শেখ হাসিনার ভাষণের সময় বাইরে আওয়ামী লীগ করবে শান্তি সমাবেশ, অপরদিকে বিএনপি ঘোষণা দিয়েছে প্রতিবাদ সমাবেশের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!