1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন

প‌ত্রিকার অনলাইন ও নিউজ পোর্টালে টকশো-বুলেটিন প্রচার নয়

  • আপডেট টাইম :: রবিবার, ১২ জুন, ২০২২

ঢাকা: আইন অনুযায়ী সাংবাদপত্রের অনলাইন ভার্সন ও নিউজ পোর্টালগুলো টকশো-সংবাদ বুলেটিন প্রচার করতে পারে না বলে জা‌নি‌য়ে‌ছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১২ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময়কালে এ বিষয়ে প্রশ্নের জবাবে একথা জানান মন্ত্রী।

নীতিমালার গেজেট তু‌লে ধ‌রে মন্ত্রী বলেন, সম্প্রতি এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (এটকো) নেতৃবৃন্দ আমাদের নজরে এনেছেন যে; কিছু পত্রিকার অনলাইন ভার্সন ও নিউজ পোর্টাল অনলাইনে ‘টক শো’ এমনকি কেউ কেউ নিউজ বুলেটিনও প্রচার করছে- যার কোনও অনুমতি নেই। আমরা আইনকানুন ঘেঁটে দেখেছি। আইনে অনলাইন গণমাধ্যম নীতিমালার দ্বিতীয় অনুচ্ছেদের দুই, চার ও ছয় উপধারার বিধান অনুসারে তারা এ ধরনের কিছু প্রচার করতে পারে না।

ডিজিটাল যুগে সংবাদের সাথে সংশ্লিষ্ট ভিডিও ক্লিপ দিলে আমি মনে করি সেটিতে নিয়মনীতির ব্যত্যয় হয় না। কিন্তু একেবারে টকশো কিংবা নিউজ বুলেটিন প্রচার করা নীতিমালা অনুমোদন করে না— বলেন ড. হাছান।

তিনি বলেন, আমরা কোনও তদন্ত ছাড়াই পত্রপত্রিকার অনলাইন ভার্সনগুলোর নিবন্ধন দিয়েছিলাম এই শর্তে যে; পত্রিকায় যে সংবাদ প্রকাশ পায়, সেটিই অনলাইনে প্রকাশ পাবে। সেটিও ভিন্ন হওয়ার কথা নয়।

এটকো এ বিষয়ে তাদের উত্থাপিত মৌখিক আপত্তি লিখিত আকারে দিলে আমরা আইনের ধারা-উপধারা উল্লেখ করে আমরা সংশ্লিষ্টদের জানাব— যোগ করেন সম্প্রচারমন্ত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!