1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

শেরপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত: ক্ষতিগ্রস্থ এলাকায়ত্রাণ বিতরণ করলেন ডিসি

  • আপডেট টাইম :: শনিবার, ১৮ জুন, ২০২২

শেরপুর: শেরপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে দ্বিতীয় দফায় শেরপুরের ঝিনাইগাতী, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলার শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। পানি বন্দী ৫০হাজার মানুষ।

গবাদি পশু,শিশু ও বৃদ্ধদের নিয়ে বিপাকে প্লাবিত এলাকার মানুষ। নদীর বাঁধ ভেঙে ভেসে গেছে ঘর, আসবাবপত্র, মুরগীর খামার। উজানের পানি এখন নীচু এলাকায় নামতে শুরু করায় নতুন করে গ্রাম প্লাবিত হচ্ছে। তবে বৃষ্টি অব্যাহত থাকলে নতুন করে গ্রাম প্লাবিত হতে পারে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

এদিকে দুর্গতদের সহায়তায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬০মে.টন চাল, ৩লাখ টাকা ও পনেরশো প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেয়া হয়েছে। আজ দুপুরে ঝিনাইগাতী উপজেলায় ত্রাত বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

এ সময় তিনি বলেন, মহারশি নদীতে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ডের উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা অব্যাহত রাখা হবে। পাশাপাশি যত দ্রুত সম্ভব পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্ত বাঁধগুলো মেরামত করা হবে।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন ইউএনও ফারুক আল মাসুদ, অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল আলম ভূঁইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাইলী বেগম, উপজেলা প্রকৌশলী শুভ বাসাক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, সদর ইউপি চেয়ারম্যান শাহাদৎ হোসেন, সদস্য মো. জাহিদুল হক মনির প্রমুখ।

ঝিনাইগাতীর ইউএনও ফারুক আল মাসুদ বলেন, প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে ক্ষতিগ্রস্তদের মধ্যে ১৫ মেট্রিক টন খয়রাতি (জিআর) চাল ও ৪০০ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে। আরো ২০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।

এদিকে শুক্রবার এদিকে জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় জরুরি ভিত্তিতে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সভা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। সভায় সকল দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্বেচ্ছাসেবী, এনজিও, সুশীল সমাজ, স্কাউট, রেডক্রিসেন্টসহ সবাইকে বন্যা মোকাবিলায় সর্বাত্মক আহ্বান জানানো হয়।

জেলা প্রশাসক সাহেলা আক্তার জানান, বন্যা পরিস্থিতিতে সব দপ্তরপ্রধানদের সার্বক্ষণিক কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে। উপজেলাগুলোতে জিআর চাল, নগদ অর্থ, শুকনা খাবার বরাদ্দ দিয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!