1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

ঢাকাকে উড়িয়ে ইমরুল জেতালেন চট্টগ্রামকে

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ইমরুল কায়েসের ব্যাট থেকে এলো আরেকটি হাফ সেঞ্চুরি। বিপিএলে আরও একবার বিজয়ের ঝান্ডা ওড়াল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকা প্লাটুনকে হারিয়ে চট্টগ্রাম পেল ষষ্ঠ জয়। আর এই জয়ে বিপিএলের প্লে-অফ প্রায় নিশ্চিত করে ফেলেছে তারা।

আট ম্যাচে এটি তাদের ষষ্ঠ জয়। অন্যদিকে মাশরাফি বিন মুর্তজার ঢাকার সাত ম্যাচে এটি তৃতীয় হার। মিরপুর শের-ই-বাংলায় শুক্রবার চট্টগ্রামের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ঢাকা ৯ উইকেট হারিয়ে তোলে মাত্র ১২৪ রান। জবাবে চট্টগ্রাম ৮ বল আগে ৬ উইকেটের জয় নিশ্চিত করে।

চট্টগ্রামে রান উৎসবের পর ঢাকায় বিপিএলের যাত্রা শুরু হলো লো স্কোরিং ম্যাচ দিয়ে। গুমোট দিনে ব্যাটসম্যানরা অনায়াসে রান তুলতে পারেননি। মিরপুরের উইকেট ছিল বোলিং সহায়ক। অসমান বাউন্সের পাশাপাশি উইকেট ছিল মন্থর গতির। তাইতো রান তুলতে বেগ পেতে হয়েছে ব্যাটসম্যানদের।

সতেজ উইকেটে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে ঢাকাকে কঠিন চ্যালেঞ্জে পাঠান চট্টগ্রামের অধিনায়ক ইমরুল। মাহমুদউল্লাহর চোটে ইমরুল আবারও দলের অধিনায়ক। এবার অধিনায়কের দায়িত্ব পালনে পেলেন লেটার মার্কস।

ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে ঢাকা। ৬৮ রান তুলতেই তাদের ৭ ব্যাটসম্যান সাজঘরে। সেখান থেকে ‘লেজের জোরে’ লড়াকু পুঁজি পায় তারা। মুমিনুল হক সর্বোচ্চ ৩২ রান করেন। নয়ে নামা ওয়াহাব রিয়াজ ২৩ ও দশে নামা মাশরাফির ব্যাট থেকে আসে ১৭ রান।

তামিম ইকবালের মন্থর ব্যাটিংয়ে শুরু ইনিংস। ২৭ বলে ১ চারে তিনি করেন ২১ রান। এনামুল হক বিজয় ১৩ বলে করেন ১৪। বল হাতে ২টি করে উইকেট নেন মুক্তার আলী ও রায়ান বার্ল।

চট্টগ্রামের ব্যাটিংয়ের শুরুটা ছিল ঝড়ো। লেন্ডল সিমন্স ২ ছক্কায় দ্রুত রান তোলার চেষ্টা করেন। কিন্তু মাশরাফি নিয়ন্ত্রিত বোলিংয়ে থামান তাকে। জুনায়েদ সিদ্দিক প্রথম সুযোগ পেয়ে ভালো করতে পারেননি।

তিনে নামা ইমরুল ছিলেন অনবদ্য। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। হাঁকান এবারের বিপিএলে তার তৃতীয় হাফ সেঞ্চুরি। ৫৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

এছাড়া চাদউইক ওয়ালটন ১৬ বলে ৩ ছক্কা ও ১ চারে করেন ২৫ রান। ওয়াহাবের দুর্দান্ত ইয়র্কারে বোল্ড হওয়ার আগে বার্লের ব্যাট থেকে আসে ১৩ রান। ৬ বলে ৫ রানে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান।

দল হারলেও মাশরাফির বোলিং ছিল দুর্দান্ত। ৪ ওভারে ১৪ রানে নেন ১ উইকেট। বোলিং স্পেলের ১৪ বলই ছিল ডট। অফ স্পিনার মেহেদী হাসান ৪ ওভারে ২৩ রানে নেন ১ উইকেট। তার বোলিংয়ে ছিল ১৬ ডট বল। লো স্কোরিং ম্যাচে ১ ওভারে ১৮ রান দিয়ে দলকে বিপদে ফেলেন থিসারা পেরেরা। ভালো করতে পারেননি হাসান মাহমুদও। ২ ওভারে খরচ করেন ১৮ রান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!