1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

নতুন নির্বাচন কমিশন গঠন এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি

  • আপডেট টাইম :: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

রংপুর: নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং নতুন করে নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে সারা দেশের তরুণ সমাজ জেগে উঠেছে। এ সরকারের পতন ছাড়া ঘরে ফিরে যাবো না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংসদ বিলুপ্ত, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকার মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন না করা পর্যন্ত রোড মার্চ কর্মসূচি অব্যাহত থাকবে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে তারুণ্যের রোড মার্চ কর্মসূচির উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, অতীতে পরপর দুটো নির্বাচন চুরি করে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে, তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই চলমান রোড মার্চ কর্মসূচির জনতরঙ্গে সরকার ভেসে যাবে বলেও জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, বারবার শান্তিপূর্ণভাবে আমাদের দাবিগুলো তুলে ধরেছি। ২০১৪ ও ২০১৮ সালে দেশের মানুষ ভোট দিতে পারেনি। আওয়ামী লীগ জনগণের সঙ্গে প্রতারণা করেছে। নির্বাচন হলে জনগণ ভোট দিতে পারে না, ভোট চুরি হয়ে যায়, ডাকাতি হয়ে যায়। সেই সরকারের অধীনে নির্বাচনে যাওয়া যায় না। তাই শুধু বিএনপি নয়, দেশের সব রাজনৈতিক দল বলেছে, এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়।

তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে দাবি করে মির্জা ফখরুল বলেন, যদি আন্দোলনের মধ্য দিয়ে নির্বাচনে যেতে পারি এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে পরবর্তী সময় আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে।

ভোটাধিকার প্রতিষ্ঠার এক দফা দাবিতে রংপুর-দিনাজপুর তারুণ্যের রোড মার্চ কর্মসূচি রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়। সকাল ১০টায় জাসাস শিল্পীদের পরিবেশনায় দলীয় সংগীতের মধ্য দিয়ে কর্মসূচির প্রথম পর্ব শুরু হয়। যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল আয়োজিত তারুণ্যের রোড মার্চ রংপুর থেকে শুরু হয়ে দিনাজপুর পৌঁছাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!