1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

এটা জাতির তৃতীয় মুক্তিযুদ্ধ : ফখরুল

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

চট্টগ্রাম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একবার আমরা যুদ্ধ করেছি ১৯৭১ সালে। জাতির মুক্তির জন্য, দেশের স্বাধীনতার জন্য। এরপর স্বৈরাচারের বিরুদ্ধে ১৯৯০ সালে। আমাদের এবারের যুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য। এই যুদ্ধে আমাদের জয়ী হতেই হবে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বেলা সাড়ে ৪টায় চট্টগ্রামের মিরসরাইতে বিএনপির কুমিল্লা-চট্টগ্রাম রোডমার্চের চতুর্থ পথসভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, আমাদের এবারের লড়াই বাঁচা-মরার লড়াই, অস্তিত্বের লড়াই। আমাদের কয়েক শ’ নেতাকর্মীরা প্রাণ দিয়েছেন। লাখো নেতাকর্মী মিথ্যা মামলা মাথায় নিয়ে পরিবার ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। অনেকে বিনা দোষে জেল খাটছেন। আমাদের নেত্রী জেলজীবন কাটাচ্ছেন।

তিনি আরও বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া মারাত্মক অসুস্থ। তাকে বিদেশে গিয়ে চিকিৎসার সুযোগ দিচ্ছে না এ জালিম সরকার। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মিথ্যা মামলার কারণে তিনি দেশ ছাড়া।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। আমাদের দাবি একটাই, পদত্যাগ করুন। এদেশে আপনাদের অধীনে আর কোনও নির্বাচন হবে না। আপনারা ভোট চুরি করেছেন। টাকা লুট করেছেন। মানুষের স্বাধীনতা হরণ করেছেন। দেশের সবকিছু লুটেপুটে খেয়েছেন। এবার দয়া করে পদত্যাগ করুন। দেশের মানুষকে একটু শান্তিতে থাকতে দিন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এবার কেউই আর আপনাদের রক্ষা করতে পারবে না। যতই যা বলুন না কেন, সব আপনাদের মুখের কথা। আপনাদের কথা কেউ আর বিশ্বাস করে না, কারণ আপনারা ভোট চোর। তাই, আপনাদের অধীনে আর কোনও নির্বাচন এদেশে হবে না, হতে দেওয়া হবে না। জনগণ জেগেছে, এবার হিসাব দেওয়ার পালা আপনাদের। জনগণ জেগেছে, এবার আর পালাবার পথ পাবেন না।

সরকার পতনের আন্দোলনে বিএনপির কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত এই রোড মার্চে সীতাকুণ্ডের ভাটিয়ারিতে আর একটি পথসভা করার কথা রয়েছে। এক দফা দাবি আদায়ে এটি বিএনপির শেষ রোড মার্চ।

কুমিল্লার কালাকচুয়ায় সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সকাল পৌনে ১১টায় শুরু হয় দিনের কর্মসূচি। সুয়াগাজি, ফেনী ও মিরসরাইয়ের পথসভা শেষে দলীয় ও জাতীয় পতাকা হাতে কয়েক শ’ গাড়ি যোগে ছুটে চলে রোডমার্চ। এতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে সকাল থেকে প্রচণ্ড যানজটে আটকা পড়ে শত শত বাস, ট্রাক, লরি ও ব্যক্তিগত গাড়ি। বিএনপি নেতাকর্মীরা পিকআপ, মিনিবাস, মাইক্রো বাস, মিনি ট্রাক, মোটরসাইকেলে চড়ে রোডমার্চে অংশ নেয়। পথে পথে স্থানীয় নেতাকর্মীদের অভিবাদনের জবাব হাত নেড়ে দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বিএনপির আজকের রোড মার্চ সীতাকুণ্ডের ভাটিয়ারীতে শেষ পথসভা করে চট্টগ্রামে গিয়ে শেষ হবে। চট্টগ্রামে সমাবেশের ব্যাপারে শঙ্কা থাকলেও গতকাল বিকেলে পুলিশ অনুমতি দেয়। তবে বিএনপির চাহিদা অনুযায়ী কাজীর দেউড়িতে পায়নি। একটু দূরে আউটার রোডে পুলিশ অনুমতি দিয়েছে বলে জানান চট্টগ্রাম বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাৎ হোসেন।

বিএনপির রোড মার্চে উপস্থিত রয়েছেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!