1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

শাপলা চত্বর দখ‌লের টা‌র্গেট, আরামবা‌গে জামায়াত

  • আপডেট টাইম :: শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

ঢাকা: অনুম‌তি না পাওয়ার পরও পু‌লি‌শের বাধা উপেক্ষা ক‌রে মহাসমা‌বেশ সফল কর‌তে শ‌নিবার সকাল থে‌কেই রাজধানী ম‌তি‌ঝি‌লের আরামবাগ এলাকায় অবস্থান নি‌য়ে‌ছে জামায়াত-শি‌বির। সেখান থে‌কে দুপুর দুইটার পর তা‌দের নেতাকর্মীরা শাপলা চত্বরে যাওয়ার চেষ্টা কর‌বেন। পু‌লি‌শি বাধায় যেতে না পার‌লে শেষ পর্যন্ত আরামবা‌গেই মহাসমা‌বেশ কর‌বে দল‌টি। ‌সেজন‌্য ওখা‌নেই দুপু‌রে ১২টার দিকে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ তৈ‌রি ক‌রে‌ছেন তারা। এর আগে আট থেকে ১০টি মাইক নিয়ে আসেন দলটির কর্মীরা। ‌সেখান থে‌কে কর্মী‌দের নি‌র্দেশনা দেওয়া হ‌চ্ছে। তবে পু‌লিশ‌কে চ‌্যা‌লেঞ্জ জা‌নি‌য়ে যেকো‌নো মূ‌ল্যে তারা শাপলা চত্বর দখ‌লে রাখ‌তে চায় ব‌লে দল‌টির মাঠ পর্যা‌য়ের নেতারা জা‌নি‌য়ে‌ছেন।

পু‌লিশ অনুম‌তি না দেওয়ার পরও বেলা দুটায় শাপলা চত্বরে যেকো‌নো মূ‌ল্যে মহাসাম‌বেশ করার ডাক দেয় জামায়াত।  এজন্য রা‌তে সর্ব‌শেষ নি‌র্দেশনা দেন দল‌টির ভারপ্রাপ্ত আমির মু‌জিবুর রহমানসহ শীর্ষ‌নেতারা। নেতা‌দের নি‌র্দেশ মে‌নে পূর্ব প্রস্তু‌তি নি‌য়ে সকাল ৯টার ম‌ধ্যেই আরামবা‌গে নটরডম ক‌লে‌জের পাশে অবস্থান দল‌টির নেতাকর্মীরা। সেখান থে‌কে মি‌ছিল নি‌য়ে শাপলা চত্বরে যে‌তে চাই‌লে পু‌লিশ তা‌দের নটরড‌মের মো‌ড়ে ব‌্যা‌রি‌কেড দি‌য়ে আট‌কে দেয় এবং মাইকিং ক‌রে আরামবাগ রাস্তা থে‌কে স‌রে যে‌তে ব‌লেন। কিন্তু তা‌দের নেতাকর্মীরা শ্লোগান দি‌তে থা‌কেন, ‘মরবো, শহীদ হ‌বো তবুও সর‌বো না’, ‘সমা‌বেশ সফল হোক, বিপ্লব ইসলামী বিপ্লব,’ ইত‌্যা‌দি শ্লোগা‌নে প‌রি‌বেশ উত্তেজিত ক‌রে তো‌লে।

মহাসমা‌বেশ যোগ দি‌তে সকালে কমলাপুরে অবস্থান নেয় জামায়াত শি‌বি‌রের নেতাকর্মীরা। সেখান থে‌কে ‌বিশাল মি‌ছিল নি‌য়ে শোডাউন ক‌রে সমা‌বে‌শে যোগ দেন তারা। বেলা দুইটার আগেই আরামবাগ এলাকা তা‌দের নেতাকর্মী‌তে ভ‌রে যায়। রাজধানীর বি‌ভিন্ন এলাকা থে‌কে খণ্ড খণ্ড জামায়াত শি‌বি‌রের মি‌ছিল পু‌লিশের চোখ ফাঁকি দি‌য়ে সমা‌বেশস্থ‌লে এসে পৌঁছায়। আরামবা‌গে তা‌দের নেতাকর্মীরা অবস্থান নি‌য়ে‌ছেন। শাপলা চত্বর না হ‌লে বিকল্প আরামবাগ এলাকায় বড় ধর‌নের  লোকসমা‌বেশ দে‌খি‌য়ে সরকার‌কে শ‌ক্তি জানান দিতে প্রস্তু‌ত দেল‌টি। মহাসমা‌বেশ থে‌কে তারা তা‌দের পরবর্তী কর্মসূ‌চি ঘোষণা কর‌বেন ব‌লেও জা‌নি‌য়ে‌ছেন দল‌টির নেতারা।

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান শুক্রবার এক বিবৃ‌তি‌তে ব‌লেছেন, ২৮ অক্টোবর ঘোষিত মহাসমাবেশ সর্বাত্মকভাবে সফল করতে হবে এবং কেয়ারটেকার সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে হবে। অনির্বাচিত অবৈধ সরকার জগদ্দল পাথরের মতো জাতির ঘাড়ে চেপে বসেছে। এই সরকারের পতন ঘটানো ছাড়া জনগণের অধিকার প্রতিষ্ঠিত করা যাবে না।

তি‌নি ব‌লেন, জামায়াতের মহাসমাবেশ বানচাল করার জন্য কোনো কোনো মহলের পক্ষ থেকে নানাভাবে গুজব ও মিথ্যা তথ্য ছড়িয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। আমি দেশবাসীকে সরকারি-বেসরকারি মহলের কোনো প্রকার গুজবে কান না দি‌য়ে দেশ ও জাতির বৃহত্তর স্বা‌র্থে মহাসমাবেশ সর্বাত্মকভাবে সফল করে তোলার জন্য আমি সংগঠনের সব জনশক্তি এবং দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!