1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

ভারতে পালাতে গোপালগঞ্জ থেকে সিলেট সীমান্তে গিয়ে ধরা

  • আপডেট টাইম :: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
গোপালগঞ্জ: অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারত যেতে গোপালগঞ্জ থেকে সিলেট আসেন তারা। তারপর সীমান্তবর্তী কানাইঘাট উপজেলার দনা সীমান্ত পর্যন্ত পৌঁছে ছিলেনও। কিন্তু সীমান্ত পেরিয়ে ভারত যাওয়ার আগ মুহূর্তে বিজিবির হাতে আটকা পড়েন মো. মশিউর রহমান (৩৪) ও মো. লিয়াকত শেখ (৩৫)। তাদের কাছ থেকে ভারতীয় রুপি, একাধিক ভারতীয় সিমকার্ড, আদার কার্ডসহ বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়েছে।

মশিউর গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার রাজপাট ইউনিয়নের বড় বাহিরভাগ গ্রামের ইসমাইল মোল্লার ছেলে এবং লিয়াকত একই উপজেলার কাশিয়ানী থানার চরপদ্মবিলা গ্রামের বাবুল শেখের ছেলে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুর ২টার দিকে দনা সীমান্ত এলাকায় বিজিবির সোনারখেওর বিওপির নেতৃত্বে বিশেষ দল টহলের সময় দুই ব্যক্তির আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল ধাওয়া করে তাদের আটক করে। পরে জিজ্ঞাসাবাদ করলে তারা অবৈধপথে সীমান্ত অতিক্রম করে ভারত যাওয়ার পরিকল্পনা করছিল বলে জানায়।

এ সময় তাদের দেহতল্লাশি করে ১০ হাজার ২০০ ভারতীয় রুপি, ১৬ হাজার বাংলাদেশি টাকা, ২টি মোবাইল সেট, ৪টি ভারতীয় সিমকার্ড, ২টি মেমরি কার্ড, ২টি ভারতীয় আদার কার্ড জব্দ করা হয়।

তবে আটক হওয়া মশিউর ও লিয়াকত শেখ জানান, তারা কোনো অপরাধী নন। দীর্ঘ কয়েক বছর ধরেই তারা বাংলাদেশের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ভারতে গিয়ে আসাম রাজ্যে ফেরি করে হকারি ব্যবসা করতেন। আটক হওয়া লিয়াকত শেখ বলেন, ‘ভারতে যাওয়ার উদ্দেশ্যে গত বৃহস্পতিবার রাতে কানাইঘাটের দনা সীমান্ত এলাকায় এসেছি।

পূর্বের কথাবার্তা অনুযায়ী দালালের মাধ্যমে শুক্রবার আমাদের ভারত যাওয়ার কথা ছিল। কিন্তু ওই দালাল কৌশলে আমাদের বিজিবির হাতে ধরিয়ে দেয়।’ তার সঙ্গী মশিউর নিজেকে কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বলে দাবি করেন।

কানাইঘাট সোনারখেওড় বিজিবি ক্যাম্পের হাবিলদার জুয়েল বলেন, ‘শুক্রবার দনা সীমান্ত এলাকায় বিজিবির সদস্যরা টহল দেওয়ার সময় অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে মশিউর রহমান ও লিয়াকত শেখকে আটক করে। তাদের বিরুদ্ধে অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টার ঘটনায় বিজিবি বাদী হয়ে কানাইঘাট থানায় মামলা করছে।’ আটককৃতদের এরই মধ্যে কানাইঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বলে তিনি জানান।
কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ‘বিজিবির হাতে আটক মশিউর রহমান ও লিয়াকত শেখের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com