1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

ভোগাই বালু মহালের বৈধ ইজাদার দাবী করে ইলিয়াস এন্টারপ্রাইজের সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পাহাড়ি নদী ভোগাই বালু মহালের বৈধ ইজাদার দাবী করে সংবাদ সম্মেলন করেছে মেসার্স ইলিয়াস এন্টারপ্রাইজ। একইসঙ্গে আল আমিন ট্রেডার্সের দাবীকে অবৈধ ও বালু মহাল আইনের পরিপন্থি বলে জানিয়েছেন তারা। বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলার চারআলী বাজারে তাদের নিজস্ব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
ট্রাক শ্রমিক ইউনিয়ন চারআলী বাজার উপ-কমিটির কার্যকরী সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন ইলিয়াস এন্টারপ্রাইজের প্রতিনিধি মনিরুজ্জামান সোহাগ। এছাড়াও ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি ও বালু ব্যবসায়ী নূরুল হক নুরু মিয়া ড্রেজার মালিকদের পক্ষে বক্তব্য রাখেন।
সম্মেলনে জানানো হয়, বাংলা ১৪২৭ বঙ্গাব্দের পহেলা বৈশাখ থেকে ৩০ চৈত্র পর্যন্ত এক বছরের জন্য শেরপুর জেলা প্রশাসনের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা হিসেবে ভ্যাট ও আয়করসহ মোট এক কোটি ৩৯ লাখ টাকায় ভোগাই নদীর বালু মহাল ইজারা পায় ইলিয়াস এন্টারপ্রাইজ। একই মহালে মেসার্স আল আমিন ট্রেডার্স মাত্র সাড়ে ৬ লাখ টাকার দরপত্র দাখিল করে।
অন্যদিকে গেল ১৪২৬ বঙ্গাব্দের ৩০ চৈত্রে তাদের মেয়াদ শেষ হয়। এরপরও তারা নদীর উত্তরে নাকুগাঁও, হাতিপাগার ও কালাকুমা মৌজায় আরও ৫ মাসের সময় বৃদ্ধি চেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের আবেদন করে ব্যর্থ হয়। এরপর মহামান্য হাইকোর্টে উল্লেখিত মৌজা থেকে বালু পরিবহন ও বিক্রির অনুমোতি চেয়ে রীট করলে হাইকোর্ট তাদের পনের দিনের সময় দেয়। আমরা ওই নির্দেশের প্রতি সম্মান জানিয়ে তিনটি বালু মহালের দখল ছেড়ে দেই। পরবর্তীতে সুপ্রীম কোর্টের আপীল বিভাগে স্থগিতাদেশ চেয়ে আবেদন করলে চেম্বার জজ আল আমিন ট্রেডার্সের অনুকূলে থাকা আদেশ স্থগিত করে রায় দেন। এমতাবস্থায় আল আমিন ট্রেডার্স জোরপূর্বক বালু মহাল দখলে নিতে নানা প্রকার চেষ্টা ও ষড়যন্ত্র করছে।
এ বিষয়ে আল আমিন ট্রেডার্সের স্বত্তাধিকারী শহিদুল ইসলাম জানান, গেল বছর আমরা ৯টি বালু মহাল ইজারা নিলেও নানা কারণে ৩টি বালু মহাল ৫ মাস পর অন্যত্র বুঝিয়ে দেওয়ায় আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হই। এ কারণে আমরা হাইকোর্টে রীট পিটিশন করে ৩টি বালু মহালে থাকা আমাদের সময়ে উত্তোলিত বালু পরিবহন ও বিক্রিতে অনুমোতি লাভ করি। কিন্তু ইলিয়াস এন্টারপ্রাইজ পাল্টা আপীল দায়ের করে আমাদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করেছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান জানান, সুপ্রীম কোর্টের চেম্বার জজ আদালত থেকে আল আমিন ট্রেডার্সের অনুকূলে দেওয়া আদেশ স্থগিত ঘোষণা করায় উল্লেখিত তিনটি বালু মহাল ইলিয়াস এন্টারপ্রাইজকে পুনরায় বুঝিয়ে দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com