1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে প্রভাবশালী কর্তৃক নদীর গতিপথ দখলের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে প্রভাবশালী কর্তৃক নদীর গতিপথ দখল করে গাছ লাগানোর কারনে নদীর পানি পাড় ভেঙ্গে আবাদি জমিতে প্রবেশ করে শতশত বিঘা জমি নদীতে পরিণত হওয়ার প্রতিবাদে জমি রক্ষার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের লালপুর গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া শাখা যমুনা নদীর মূল স্রোতে স্থানীয় প্রভাবশালী কর্তৃক বাঁধ নির্মাণ করে গাছের বাগান লাগানোর কারনে নদীর গতিপথ পরিববর্তন করে নদীর পাড় ভেঙ্গে শতশত একর তিন ফসলী জমি নদীতে পরিণত হয়। এরই প্রতিবাদে (২২ জুলাই) বুধবার দুপুরে স্থানীয় ক্ষতিগ্রস্থ এলাকাবাসী নদীর পূর্বের সঠিক গতিপথ সৃষ্টি করে নিজ জমি উদ্ধারের দাবিতে সৃষ্ট নদীর পাড়ে শতশত নারী-পুরুষ ঘন্টাব্যাপী মানববন্ধন করেন।
সংশ্লিষ্ট ইউপি সদস্য মকসেদুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যান আবু তাহেরর নিজস্ব লোকজন এই নদীর গতিপথ বন্ধ করে গাছের বাগান বানিয়েছেন। সে কারনে আজ এই এলাকার অনেক গরীব অসহায় মানুষের একমাত্র সম্বল জমি হারিয়ে দিশেহারা। উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব দিয়ে দ্রুত নদীর সঠিক গতিপথ উদ্ধার করে এই অসহায় মানুষগুলোকে বাঁচানোর অনুরোধ করছি।
বিষয়টি নিয়ে মুঠোফোনে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) কানিজ আফরোজের সাথে কথা হলে তিনি জানান, সংশ্লিষ্ট বিষয় নিয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ আসেনি। আপনাদের মাধ্যমে জানতে পারলাম। খুব দ্রুত বিষয়টি সমাধানের চেষ্টা করবো।
– আল হেলাল চৌধুরী

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com