1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

কুয়াকাটা সৈকতে আটকে পড়া কচ্ছপ সাগরে অবমুক্ত

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতে আটকে পড়ে বিশাল আকৃতির জীবন্ত একটি কচ্ছপ। বৃহস্পতিবার (২৩ জুলাই) সৈকতের জিরো পয়েন্ট থেকে পূর্ব দিকের বালুচরে এ কচ্ছপটি স্থানীয় লোকজনের দেখতে পায়। প্রায় ২৫ কেজি ওজনের বিরল প্রজাতির কচ্ছপটির ডান পাশের একটি পা (হাতা) নেই। এটিকে এক নজর দেখার জন্য পর্যটকসহ স্থানীয় শতাধিক মানুষ ভীড় করছে।
স্থানীয় সূত্রে জানা জানা গেছে, করোনা পরিস্থির কারনে এখন তেমন কোনো পর্যটক আসছে না। ফলে সৈকত প্রায় পর্যটকশূন্য। বৃহস্পতিবার ট্যুরিজম ব্যাবসায়ী কেএম বাচ্চু এ কচ্ছপটি দেখতে পান। পরে তিনি সেটি উদ্ধার করে টুরিস্ট পুলিশের কাছে হস্তান্তরর করেছেন। কচ্ছপটি অসুস্থ এবং ডান পায়ে ক্ষত চিহ্ন রয়েছে। তবে আটকে পড়া কচ্ছপটিকে সমুদ্রে অবমুক্ত করা হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
স্থানীয় জেলে বেলাল বলেন, এ কচ্ছপটি জেলেদের জালে আটকা পড়ে এবং একপর্যায়ে জাল ছিঁড়ে মুক্ত হয়। পায় ব্যাথা পাওয়ার করনে অসুস্থ হয়ে তীরে চলে আসে বলে তিনি জানিয়েছেন।
কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক এসআই মাহামুদ হোসেন মোল্লা বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনি বন বিভাগকে বিষয়টি অবহিত করেছেন। বৃহস্পতিবার দুপুরের দিকে আটকে পড়া কচ্ছপটিকে সমুদ্রে অবমুক্ত করা হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com