1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ১৩ মে ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

বাংলার কাগজ সম্পাদকের বিরুদ্ধে দাদন ব্যবসায়ীর মামলা

  • আপডেট টাইম :: শনিবার, ৪ জানুয়ারী, ২০২০

শেরপুর : শেরপুরে আঞ্চলিক সংবাদপত্র বাংলার কাগজ এর প্রকাশক ও সম্পাদক এবং নালিতাবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরের বিরুদ্ধে ১০ লাখ টাকা মানহানির অভিযোগ এনে মামলা দায়ের করেছে দাদন ব্যবসায়ী ও পুলিশের দায়েরকৃত বিস্ফোরক মামলার আসামী হাসানুজ্জামান খোকন ওরফে পিচ্চি খোকন।
সংবাদ প্রকাশের জের ধরে গত বৃহস্পতিবার (২ জানুয়ারি) শেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নালিতাবাড়ীর আমলি আদালতে এ অভিযোগ দাখিল করা হয়।
সূত্রমতে, সুদে টাকা ধার দিয়ে টাকার পরিবর্তে নালিতাবাড়ী শহরের জেলখানা রোড মহল্লার মৃত রমেশ চন্দ্র শীলের পুত্র সুদাম চন্দ্র সরকারের কাছ থেকে তারই সহোদর ও ধান গবেষণা ইনস্টিটিউট এর বৈজ্ঞানিক কর্মকর্তা বর্তমানে অস্ট্রেলিয়া প্রবাসী হারান চন্দ্র সরকারের মালিকানাধীন ২৩ শতক জমি জালিয়াতি করা দলিলে লিখে নেয় চিহ্নিত দাদন ব্যবসায়ী ও বিস্ফোরক মামলার আসামী হাসানুজ্জামান খোকন ওরফে পিচ্চি খোকন। কিছুদিন পর পরিকল্পিতভাবে বিক্রেতা সুদাম পরিবার রেখে গা ঢাকা দিলে আদালতে জমি উদ্ধারে মামলা করে পোগন রেখে একতরফা ডিক্রী নেয় খোকন। এরপর জমির দখল বুঝে পেতে আদালতের নির্দেশ নিয়ে প্রবাসী চাকুরীজীবি হারান সরকারের জমিটি গত ২৫ নভেম্বর দখলে নেয় সে। দখলকালে হাসানুজ্জামান খোকনের লোকজন ওই ভিটেতে বসত করা পরিবারের সংখ্যালঘু দুই নারী সদস্যকে লাঞ্ছিত করে এবং স্বর্ণালঙ্কার লুট করে বলে অভিযোগ উঠে। এসময় প্রাণনাশের হুমকীও দেয় খোকনসহ তার লোকজন। হুমকীর ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করে উচ্ছেদ হওয়া পরিবারটি।
এদিকে বিক্রেতা সুদাম সরকার জমির প্রকৃত মালিক না হওয়ায় এ নিয়ে হিন্দু সম্প্রদায়ের মাঝে দখলদার খোকনকে নিয়ে ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরিস্থিতি মোকাবেলায় নালিতাবাড়ী পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক হিন্দু নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে উচ্ছেদ হওয়া পরিবারটিকে পুনরায় ওই জমিতেই বসবাস করতে সামাজিক সিদ্ধান্ত দেন। একই সঙ্গে খোকনের টাকা উদ্ধারে ভুয়া বিক্রেতা সুদাম ফিরে আসা পর্যন্ত সময় নেওয়া হয়।
এ নিয়ে বাংলার কাগজ একটি সংবাদ প্রকাশ করে। ওই সংবাদের জের ধরে হাসানুজ্জামান খোকন তার দশ লাখ টাকার সম্মানহানি হয়েছে মর্মে অভিযোগ এনে বাংলার কাগজ এর প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলাটি দায়ের করে।

এদিকে এ মামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নালিতাবাড়ী প্রেসক্লাব, শেরপুর প্রেসক্লাব ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!